Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিনে উঠে এলো আর্সেনাল

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৩:০৯ এএম

প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিয়ে বেশ কদিন ধরে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির মধ্যে চলছে ইঁদুর বিড়াল খেলা। তিন নম্বর জায়গাটা দীর্ঘ দিন ছিল টটেনহাম হটস্পারের দখলে। ঘরের মাঠে নিউক্যাসলকে হারিয়ে সেই স্থান দখলে নিয়েছে আর্সেনাল।

সোমবার রাতে লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে নিউক্যাসলকে ২-০ গোলে হারায় আর্সেনাল। দুই অর্ধে গানারদের হয়ে গোল দুটি করেন অ্যারোন রামসি ও আলেকসদ লাকাজেত্তি।

ঘরের মাঠে লিগে এটি আর্সেনালের টানা দশম জয়। এই জয়ে টটেনহামকে চারে নামিয়ে দুই পয়েন্টে এগিয়ে তালিকার তিনে উঠে এসেছে উনাই এমিরির দল। পাঁচে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ পাঁচ ম্যাচ থেকে টটেনহামের অর্জন এক পয়েন্ট!

শুরু থেকেই এদিন ম্যাচের নিয়ন্ত্রণ ছিল আর্সেনালের অনুকূলে। ৩০তম মিনিটে ডি বক্সে বল পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ওয়েলশ মিডফিল্ডার রামসি। ৮৩তম মিনিটে বদলি নামা পিয়েরে এমরিক আবেমেয়াং হেডে বল বাড়ান লাকাজেত্তির উদ্দেশ্যে। পোস্ট ছেড়ে অনেকটা এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ শটে বল জালে পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড।

৩১ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে তিনে আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলে ৩৫ পয়েন্ট নিয়ে অবনমন থেকে ৭ পয়েন্ট দূরত্বে ১৪ নম্বরে নিউক্যাসল। শেষ পাঁচ ম্যাচের চারটিতেই হারা টটেনহাম ৬১ পয়েন্ট নিয়ে চারে। সমান পয়েন্ট ম্যানচেস্টার ইউনাইটেডেরও, তবে গোল ব্যবধানে এগিয়ে মাউরিসিও পচেত্তিনোর দল।

৭৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যান সিটি। এক ম্যাচ বেশি খেলে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ৬০ পয়েন্ট নিয়ে ছয়ে চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ