Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোমাঞ্চকর জয়ে শীর্ষে লিভারপুল

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:১৯ এএম

আক্রমণ আর পাল্টা আক্রমণের জমজমাট এক ম্যাচ হয়ে গেল আনফিল্ডে। শেষ দিকে তা রূপ নিলো নাটকীয়তায়। শুরুতে পিছিয়ে পড়া টটেনহাম হটস্পার দুর্দান্তভাবে ম্যাচে ফিরলেও শেষ মিনিটে আত্মঘাতী গোলের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে স্পার্সদের। রোমাঞ্চকর জয়ে আবারও প্রিমিয়ার লিগের শীর্ষস্থান দখলে নিয়েছে লিভারপুল।

রোববার আনফিল্ডে উত্তেজনায় ঠাসা ম্যাচে টটেনহামকে ২-১ গোলে হারায় লিভারপুল। নির্ধারিত সময়ের শেষ মিনিটে টবি আল্ডারভাইরেল্ডের আত্মঘাতী গোলে মহামূল্যবান তিন পয়েন্ট নিশ্চিত করে ইয়ুর্গুন ক্লপের দল। এই জয়ে এক ম্যাচ বেশি খেলে ম্যানচেস্টার সিটির চেয়ে দুই পয়েন্টে এগিয়ে গেল ‘অল রেড’ খ্যাত দলটি।

ম্যাচের ১৬তম মিনিটে রবের্তো ফিরমিনোর হেডে এগিয়ে যায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ৭০তম মিনিটে লুকাস মৌরার গোলে সমতায় ফেরে মাউরিসিও পচেত্তিনোর দল। বাকি সময়ে বেশ কবার এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করে স্পার্সরা। শেষ মিনিটে মোহামেদ সালাহর হেড ফিরিয়ে দিয়েছিলেন গোলরক্ষক। কিন্তু ফিরতি বল জটলার মধ্য থেকে টবির পায়ে লেগে গোল লাইন অতিক্রম করে।

এই জয়ে ৩২ ম্যাচে লিভারপুলের পয়েন্ট দাঁড়ালো ৭৯। এক ম্যাচ কম খেলা ম্যান সিটির পয়েন্ট ৭৭। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তিনে টটেনহাম। সমান ৬১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে চারে ম্যানচেস্টার ইউনাইটড।

দিনের আরেক ম্যাচে কার্ডিফ সিটির মাঠে পিছিয়ে থেকেও শেষ সময়ে দুই গোল করে ২-১ ব্যবধানের নাটকীয় জয় ছিনিয়ে নেয় চেলসি। ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ছয়ে মাউরিসিও সারির দল। এক ম্যাচ কম খেলে তাদের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে পাঁচে আর্সেনাল। সোমবার নিউক্যাসলকে হারাতে পারলে তিনে উঠে যাবে গানাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ