Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুঁজে খুঁজে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের দেশছাড়া করব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

আবার ক্ষমতায় এলে খুঁজে খুঁজে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের দেশছাড়া করা হবে। ভারতে আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে নির্বাচনী প্রচারণায় এমন হুঙ্কার দেন ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ। গত শুক্রবার পশ্চিমবঙ্গের আলিপুর দুয়ারে নির্বাচনী প্রচারণায় তিনি বলেন, মোদি সরকার ফের ক্ষমতায় এলেই আমরা বাংলায় ‘জাতীয় নাগরিক নিবন্ধন’ (এনআরসি) আনবো। এছাড়া আসামের মতো প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে বিতাড়িত করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন অমিত শাহ। তবে হিন্দু ও বৌদ্ধদের সুরক্ষা দেয়া হবে বলে জানান তিনি। খবর দি হিন্দু ও টাইমস অব ইন্ডিয়া।
বিজেপি সভাপতি এদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সরকারের কঠোর সমালোচনা করে বলেন, মোদি সরকার ফের ক্ষমতায় এলেই আমরা বাংলায় এনআরসি আনবো। আসামের মতো প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে বিতাড়িত করা হবে।
তবে এনআরসি বাস্তবায়ন হলেও রাজ্যের সব শরণার্থীর অধিকার সুরক্ষা নিশ্চিত হবে বলে জানান অমিত শাহ। তিনি বলেন, এনআরসি জনগণের প্রতি আমাদের নির্বাচনী প্রতিশ্রুতির অংশ। হিন্দু ও বৌদ্ধ শরণার্থীদের কোনো ভয় নেই। তাদের দেশছাড়ার দরকার হবে না। তারা যাতে এখানে মর্যাদার সঙ্গে থাকতে পারে আমরা তা নিশ্চিত করবো। এদিকে মমতা ব্যানার্জি বাংলার সংস্কৃতি ধ্বংস করে দিচ্ছেন উল্লেখ করে বিজেপি সভাপতি বলেন, মাদরাসাকে চার হাজার কোটি রুপি অনুদান দেয়া হয়েছে। কিন্তু ডাক্তার-ইঞ্জিনিয়ারদের কোনো গুরুত্ব নেই তার কাছে। অমিত শাহ আরো দাবি করেন, রাজ্যের সব মসজিদের ইমামকে মাসে মাসে ভাতা দেয়া হচ্ছে। কিন্তু মন্দিরের পুরোহিতদের দেয়া হচ্ছে না।
উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচন শুরু হবে। এই নির্বাচনকে ঘিরে বিভিন্ন প্রতিশ্রুতি ও চেনা সুরে হুঙ্কার দিয়ে যাচ্ছে হিন্দুত্ববাদী দল বিজেপি।



 

Show all comments
  • Jahed Islam ১ এপ্রিল, ২০১৯, ৩:১৫ এএম says : 0
    basi barabari kora valo na
    Total Reply(0) Reply
  • ABU ABDULLAH ১ এপ্রিল, ২০১৯, ১১:২৭ এএম says : 0
    আজকে আমরা বিদেশে দেখতাছি ভিসা বাটাকে ফি ছাড়া কেউ থাকতে পারেনা আর আমাদের দেশে ২২ লক্ষ হিন্দি কি ভাবে থাকতে পারে ওদের টেক্স ও ভিসা ও ওয়ার্ক পারমিট ফিস কোথায় ?
    Total Reply(0) Reply
  • Ali Asad al chistiya ১ এপ্রিল, ২০১৯, ৯:১১ পিএম says : 0
    আমি চাই এই ভারতে শাহানশাহ মহামতি আকবর এর চরিত্র মতে দেশ শাসন চালাইতে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ