Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রকৃতির বৈরিতায় যতটা না ক্ষতি হচ্ছে তার চেয়ে বেশি ক্ষতি হচ্ছে মানব সৃষ্ট আচরণে- বেগম হাবিবুন নাহার

মংলা প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ৩:৪৮ পিএম

জলবায়ু পরিবর্তনের প্রভাবে সুন্দরবন উপকুলের প্রাকৃতিক পরিবেশ বিপর্যয়ের মুখে পড়ছে। এ অঞ্চলে নদী ভাঙ্গনের পাশাপাশি পানিতে লবনাক্ততাও বৃদ্ধি পাচ্ছে। তবে প্রকৃতির এ বৈরিতায় যতটা না ক্ষতি হচ্ছে তার চেয়ে বেশি ক্ষতি হচ্ছে মানব সৃষ্ট আচরণে।শনিবার সকাল ১১ টায় মংলা উপজেলা অফিসার্স ক্লাবে জলবায় পরিবর্তনের প্রভাব মোকাবেলায় করনীয় শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন বন পরিবেশ ও জলবায়ূ বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। তাই এ বিষয় উপকুলীয় অঞ্চলে জনসতেচনতা বৃদ্ধির আহবান জানালেন তিনি।

স্বেচ্ছাসেবী সংগঠন জেজেএস এবং উপজেলা ক্লাইমেট চেঞ্চ এ্যাকশন গ্রুপের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

মংলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে এ সেমিনারে উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মংলা সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ার, মংলা প্রেস ক্লাবের সভাপতি এইচ এম দুলাল, ,সোনাইলতলা ইউনিয়নের চেয়ারম্যান নাজনীনা বেগম, মিঠাখালী ইউনিয়নের চেযারম্যান মোঃ ই¯্রাফিল হাওলাদার ,চিলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন গাজী ও এ্যাকশন গ্রুপের দল নেতা নুর আলম শেখ প্রমুখ। সেমিনার শেষে বন, পরিবেশ ও জলবায়ূ বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার সেচ্ছাসেবকদের মাঝে লাইফ জ্যাকেট,হ্যান্ড মাইকসহ দূযোর্গ মোকাবেলায় প্রস্তুতি মুলক সমগ্রি বিতরন করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ