Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তির দিনে উড়ন্ত ওয়ার্নার

ম্লান আইপিএলের প্রথম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১:০১ এএম

দু’জনেই ছিলেন এক বছরের নিষেধাজ্ঞায়। আপিল করায় মেলে কেবল ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি। এই শুক্রবারই মিলেছে পূর্ণ মুক্তি। আর এই খুশিতেই ঝলসে উঠলো ডেভিড ওয়ার্নারের ব্যাট। তাতে কাটা পড়লো তারই সঙ্গে নিষেধাজ্ঞায় থাকা স্টিভেন স্মিথের দল রাজস্থান রয়্যালস।

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনটি দুর্দান্ত এক জয় দিয়েই স্মরণীয় করে রাখলেন ওয়ার্নার। আইপিএলে এদিনের একমাত্র ম্যাচে তার চওড়া ব্যাটে চড়েই রাজস্থানকে ৫ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

তবে রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচটা স্মরণীয় হতে পারতো স্মিথেরও। টস জিতে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে নামা হায়দরাবাদের বোলারদের তুলোধুনা করে রাজস্থান। আজিঙ্ক্যা রাহানে আর সাঞ্জু স্যামসনের ব্যাটে মাত্র ২ উইকেট হারিয়ে ১৯৮ রানের বিশাল সংগ্রহ গড়ে সফরকারীরা। শুরুতে ঝড় তুলে ৭০ রানে রাহানে ফিরে গেলেও এবারের আসরের প্রথম সেঞ্চুরিটি নিজের নামে লিখিয়ে নেন স্যামসন।

জাবাবে আরো বিদ্ধংসী শুরু করে হায়দরাবাদ। মুক্তির সংবাদে যেন প্রাণ ফেরে ওয়ার্নারের ব্যাটে। এবারের আসরে প্রথম ম্যাচে ৮৫ রানের ইনিংসেও এতটা ক্ষুরধার ছিলৈন না অজি ওপেনার। তার সাথে পাল্লা না দিয়ে উপযুক্ত সঙ্গ দিতে থাকেন জনি বেয়ারস্টো। মাত্র ৯ ওভারেই দল পেরোয় ১০০। আইপিএলে নিজের ৫০তম ফিফটি তুলে ওয়ার্নার থামেন ৬৯ রানে। একটু পর বেয়ারস্টোও ফিরে যান ৪৫ রানে।

তাদের বিদায়ে হঠাৎ ছন্দপতন স্বাগতিক শিবিরে। ইনজুরি কাটিয়ে ফেরা অধিনায়ক উইলিয়ামসনও ফিরে যান ১৪ রান তুলে। প্রাণ ফেরায় বিজয় শঙ্করের ৩৫ রানের ক্যামিও। যাতে ভর করে শেষ পর্যন্ত ওয়ার্নারকে জয় উপহার দেন দুই স্পিন অলরাউন্ডার ইউসূফ পাঠান (১৬) ও রশিদ খান (১৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ