Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পশুর সাথে এ কেমন শত্রুতা!

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গরুর সাথে এ কেমন শত্রুতা। এক সাথে ৬টি গরু বিষপানে মেরে ফেলার অভিযোগ রয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা রাতে উপজেলার ধরখার নিমপল্লী গ্রামে এ ঘটনা ঘটে। এতে নি:শ্ব হয়ে পড়েছেন গরুর মালিক ইউসুফ মিয়া।
জানা যায়, উপজেলার ধরখার নিমপল্লী গ্রামের ইউসুফ মিয়া একজন বর্গাচাষী। বাড়ির ভিটে ছাড়া আর কোন জমিজমা নেই তার। সম্পদ ছিল ৩টি গাভী ও ৩টি ষাড়। জীবনের শেষ সম্বলটুকু হারিয়ে ফেলেছেন। তার ৬টি গরুকে ভাতের মারের সাথে বিষ মিশিয়ে কে বা কারা গরুকে খাইয়ে মেরে ফেলেছে। দিশেহারা হয়ে পড়েছেন ইউসুফ মিয়া। একদিকে সংসারের বোঝা আর অন্যদিকে ব্যাংকের কিস্তি। সবমিশিয়ে এখন অর্ধপাগল হয়ে গেছেন হাস্যোজ্জ্বল ইউসুফ মিয়া।
ইউসুফ মিয়া বলেন, একই গ্রামের আমার এক আত্মীয় মারা গেছে। লাশ দেখতে বৃহস্পতিবার বিকেলে আমরা সবাই যায়। গরুগুলো বাড়িতে গামলার মধ্যে বাঁধা ছিল। বাড়িতে শুধু আমার বৃদ্ধ বাবা ছিল। সন্ধ্যার পর এসে দেখি ৩টি গরু মারা গেছে। আর ৩টি গরু চটপট করছে। গরুর ডাক্তার নিয়ে ওই ডাক্তার জানান ভাতের মারের সাথে কিটনাশক বড়ি মিশিয়েছে। এই কারণে একসাথে গরুগুলো মারা গেছে। তিনি আরও বলেন, ২ মেয়ে, ২ ছেলে ও বৃদ্ধ বাবা মা নিয়ে ৮ জনের সংসার। আমার একমাত্র উপার্জন গরু পালন করা। গরুর দুধ বিক্রি করে সংসার চালায়। প্রায় ৮ মাস আগে ব্রাক ব্যাংক থেকে এক লাখ টাকা ঋণ তুলে দুই ষাড় কিনি। এ গরুগুলো আগামী কোরবানী ঈদে বিক্রি করার কথা ছিল। এখন আমার সব শেষ হয়ে গেছে।
আখাউড়ার ধরখার ফাঁড়ি থানার ইনচার্জ মো. মাসুদুল আলম এর সত্যতা স্বীকার করে বলেন, গরুগুলো দেখে এসেছি। গরুর মালিককে বলে এসেছি কাউকে সন্দেহ হলে আমাদেরকে জানানোর জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশু

৮ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ