Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিয় রাসূল (দঃ) এর বক্ষ বিদারণ এক অলৌকিক ঘটনা

চট্টগ্রাম ফটিকছড়ি আজাদী বাজার এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্ল­াহ্

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া দরবার শরীফের পীর সাহেব আল্লামা শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, প্রিয় রাসূল (দঃ) এর বক্ষ বিদারণ এক অলৌকিক ঘটনা। হযরত জিবরাইল (আঃ) এর ভাষ্যমতে বক্ষ বিদারণের সময় তিনি রাসূল (দঃ) এর ক্বলব শরীফে দু’টি চোখ ও দু’টি কান মোবারক দেখতে পেয়েছিলেন।
তিনি গতকাল শুক্রবার বাদে জুমা ফটিকছড়ির আজাদী বাজারে পবিত্র মি’রাজুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের মরহুম প্রতিষ্ঠাতা স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১০৭নং আজাদী বাজার শাখার উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন ।
তিনি আরও বলেন, রাসূলে পাক (দঃ) ঘোষণা দেন, “মুহাব্বতের নিয়তে দরূদ শরীফ পাঠ করলে আমি নিজ কানে শুনে থাকি।” যুগ যুগ ধরে প্রেমের ফয়েজ কামনায় দরূদ পাঠের শিক্ষা কাগতিয়া দরবার জগৎবাসীকে দিয়ে যাচ্ছেন। তাইতো আজ লাখ লাখ পথহারা যুবক দৈনিক ১১১১ বার দরূদ শরীফ পাঠ করছে। যা নিঃসন্দেহে প্রিয় রাসূল (দঃ) এর হাদীসের বাস্তবায়ন।
মাহফিলে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব। ১৮নং ধর্মপুর ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাযিল মাদরাসার প্রিন্সিপাল আল্লামা মুসলেহ উদ্দীন আহমদ মাদানী, ১৭নং জাফতনগর ইউপি চেয়ারম্যান এম.এ হালিম, বীর মুক্তিযোদ্ধা ও ১৮নং ধর্মপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ গোলামুর রহমান, উত্তর মাদার্শা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নুর খাঁন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ছৈয়্যদ মুহাম্মদ আকবর হোসেন, বিশিষ্ট সমাজ সেবক ও ধর্মপুর কমলকৃষ্ণ বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মুহাম্মদ শাহজাহান চৌধুরী, মুহাম্মদ আইয়ুব চৌধুরী, মুহাম্মদ তৌহিদুল আলম, মুহাম্মদ হারুন চৌধুরী। মাহফিলে বক্তব্য রাখেন আল্ল­ামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম সিদ্দিকী, আল্লামা মোহাম্মদ সেকান্দর আলী, আল্লামা মুহাম্মদ শাহজাহান নোমান প্রমুখ। মাহফিলে স্থানীয় বহু গণ্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। পরিশেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয় রাসূল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ