Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসেল দ্যুতিতে কলকাতার জয়

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১:৪৪ এএম

ব্যাট হাতে ছিলেন বিদ্ধংসী, পরে বল হাতে হলেন মিতব্যায়ী; আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুন্যে আরো একটি জয় পেল কলকাতা নাইট রাইডার্স।

বুধবার রাতে আইপিএলের একমাত্র ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ২৮ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে শাহরুখ খানের দল। কলকাতার দেয়া ২১৯ রানের বিশাল লক্ষ্য তাড়ায় ১৯০ রানে থামে ৪ উইকেট হারানো পাঞ্জাব।

ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ২১৮ রানের বিশাল সংগ্রহ গড়ে ৪ উইকেট হারানো কলকাতা। মাত্র ৩৬ রানে দুই উইকেট হারানোর পর রবিন উথাপ্পা আর নিতিশ রানার ১১০ রানের জুটিতে রান পাহাড়ের ভিত পায় দিনেশ কার্তিকের দল। ৭টি ছক্কা আর মাত্র ২টি চারে ৩৪ বল খেলে ৬৩ রান করে রানা ফিরে গেলে সেখান থেকে দলকে বিশাল সংগ্রহ এনে দেন রাসেল ও উথাপ্পা।

৫ চার ৩ ছক্কায় ক্যারিবিয়ান দানব অপরাজিত ছিলেন ১৭ বলে ৪৮ রান তুলে। উথাপ্পার ৫০ বলে ধৈর্য্যশীল অপরাজিত ৬৭ রানের ইনিংসটি ৬টি চার ও ২টি ছক্কায় সাজানো।

পাঞ্জাবের হয়ে একটি করে উইকেট নেন সামি, ভরুন, ভিজন ও টাই।

জবাবে ব্যাট করতে নেমে ৩৭ রানে দুই উইকেট হারিয়ে বসে পাঞ্জাবও। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ব্যাটিং দানব ক্রিস গেইলকে ফেরান রাসেল। সেখান থেকে লড়াই করে দলকে টেনে নিতে থাকেন আগরওয়াল। তবে সেটিও মুখ থুবড়ে পড়ে ফিফটির পরই। ৫৮ রানে তার বিদায়ের পর পথ দেখানোর দায়িত্ব নেন ডেভিড মিলার-নওশাদ। নওশাদকে ফিরিয়ে এই জুটিও টিকতে দেননি রাসেল। বাকি সময় মানদীপ সিংকে নিয়ে লড়াই চালিয়ে গেলেও দলকে জয়ের দিশা দিতে পারেন নি মিলার। চার উইকেট হারিয়ে

৩ ওভারে ২১ রান দিয়ে নিলেন রাসেলের শিকার ২ উইকেট। একটি করে উইকেট নেন ফার্গুসন ও চাওলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ