Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে রেল ওয়ার্কশপে আগুন : গ্যাসে অসুস্থ ১২

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নগরীর পাহাড়তলী এলাকায় রেলওয়ে ওয়ার্কশপে অগ্নিকাণ্ডের পর তা নেভাতে ব্যবহৃত গ্যাসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়েছেন ১২ জন। গতকাল বুধবার ওয়ার্কশপে ঝালাইয়ের সময় আগুনের সূত্রপাত হয়। ওয়ার্কশপের কর্মকর্তা-কর্মচারীরা নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।
অসুস্থদের মধ্যে পাঁচজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকিদের সিআরবি রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চমেক হাসপাতালে ভর্তি পাঁচ জন হলেন- ইব্রাহিম (৩২), মো. রায়হান (২৪), মো. জামাল (৩২), সাইদুল রাসেল (২৬) এবং রিপন ফরিদ (২৭)। চমেক পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, পাঁচজনের নাক-মুখ দিয়ে গ্যাস ঢুকেছে। শুরুতে তাদের ক্যাজুয়ালটিতে ভর্তি করানো হয়েছিল। পরে বার্ন ইউনিটে নেওয়া হয়েছে।
ওয়ার্কশপের তত্তঅবধায়ক ফকির মহিউদ্দিন বলেন, ঝালাইয়ের কাজ করার সময় আগুন লাগলে নেভাতে যান কর্মীরা। আগুন নেভাতে ব্যবহৃত কার্বন ডাই অক্সাইড গ্যাসের প্রভাবে তারা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের হাসপাতালে নেওয়া হয়েছে। তারা শ্বাসকষ্টে ভুগছেন। ওয়ার্কশপের অন্য এক কর্মকর্তা জানান, সিআরবি হাসপাতালে ভর্তি সাতজনের অবস্থা গুরুতর নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল ওয়ার্কশপে আগুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ