Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইতালির গোল উৎসব, স্পেনের সহজ জয়

ইউরো ২০২০ বাছাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৪:৩৬ এএম | আপডেট : ৫:১৪ এএম, ২৭ মার্চ, ২০১৯

ইউরো বাছাইয়ে টানা জয় পেয়েছে দুই ফেভারিট দল ইতালি ও স্পেন। ঘরের মাঠে লিখটেনস্টেইনের জালে রিতিমত গোল উৎসব করেছে ইতালি। আলভারো মোরাতার জোড়া গোলে মাল্টার মাঠ থেকে সহজ জয় নিয়ে ফিরেছে স্পেনও। কিন্তু ডেনমার্কের বিপক্ষে ঘরের মাঠে তিন গোলে এগিয়ে থেকেও শেষ ছয় মিনিটের নাটকীয়তার ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সুইজারল্যান্ডকে।

মঙ্গলবার ‘জে’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে দশ জনের লিখটেনস্টেইনকে ৬-০ গোলে উড়িয়ে দেয় ইতালি। রবার্তো মানচিনির দলের হয়ে দুই পেনাল্টি থেকে জোড়া গোল করেন কুয়াগলিয়ারেল্লা। প্রথমার্ধে তার পাশাপাশি একটি করে গোল করেন সেনসি ও ভেরাত্তি। প্রথমার্ধের যোগ করা সময়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিখটেনস্টেইনের খেলোয়াড় কাফমান। দ্বিতীয়ার্ধে দশজনের সফরকারী দলের জালে আরো দুইবার বল পাঠান কিন ও অভিষিক্ত পাভোলেত্তি।

দুই ম্যাচে শতভাগ জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ইতালি। সমান ম্যাচে ৪ পয়েন্ট করে গ্রীস ও বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনার। গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে গ্রীস।

‘এফ’ গ্রুপে মাল্টাকে তাদের মাঠে ২-০ গোলে হারায় স্পেন। পারিবারিক কারণে এই ম্যাচে স্পেনের ডাগ আউটে ছিলেন না কোচ লুইস এনরিকে। দুই অর্ধে গোল দুটি করেন আলভারো মোরাতা। দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা। নরওয়ের মাঠে ৩-৩ ড্র করা সুইডেনের পয়েন্ট ৪। ৩ পয়েন্ট নিয়ে তিনে রোমানিয়া।

রাতের সবচেয়ে নাটকীয় ম্যাচ অনুষ্ঠিত হয় সুইজারল্যান্ডে। ঘরের মাঠে ৮৪ মিনিট পর্যন্তও ফ্রুয়েলার, জাকা ও এম্বোলোর গোলে ৩-০ ব্যাবধানে এগিয়ে ছিল সুইসরা। কিন্তু বাকি সময়ে তিন গোল করে স্কোরলাইনে ৩-৩ সমতা আনে সফরকারী ডেনমার্ক।

জর্জিয়াকে ১-০ গোলে হারানো রিপাবলিক অব আয়ারল্যান্ড দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে সুইজারল্যান্ড।

 

মঙ্গলবার ম্যাচের ফল

 

ইতালি ৬ : ০ লিখটেনস্টেইন

রিপাবলিক অব আয়ারল্যান্ড ১ : ০ জর্জিয়া

সুইজারল্যান্ড ৩ : ৩ ডেনমার্ক

মাল্টা ০ : ২ স্পেন

নরওয়ে ৩ : ৩ সুইডেন

আর্মেনিয়া ০ : ২ ফিনল্যান্ড

বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা ২ : ২ গ্রীস

রোমানিয়া ৪ : ১ ফারো আইল্যান্ড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ