Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আইসিইউতে গণধর্ষণ

ইনকিলাব ডেস্ক : শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় এক নারী গণধর্ষণের শিকার হয়েছেন। ভারতের উত্তর প্রদেশের মীরুতে রোববার রাতে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক নারীসহ পাঁচজনকে আটক করা হয়েছে। হাসপাতালটির জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ‘শ্বাসকষ্ট নিয়ে এক নারী হাসপাতালে ভর্তি হন। তিনি গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।’ ওই নারীর স্বামী পুলিশকে জানিয়েছেন, তাঁর স্ত্রীকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে ইনজেকশন দিয়ে তাঁকে ঘুম পাড়িয়ে দেওয়া হয়।এনডিটিভি।


গোয়ায় সতর্কতা
ইনকিলাব ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় ভারতের গোয়া রাজ্যে হামলার আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় পুলিশ মহাপরিদর্শক জাসপাল সিং এই তথ্য নিশ্চিত করে বলেন, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হামলার আশঙ্কা থেকেই এই সতর্কতা। প্রতিবেদনে বলা হয়, পর্যটক প্রিয় গোয়া রাজ্যে ইসরাইলি পর্যটকদের ওপরে হামলার আশঙ্কায় এই সতর্কতা জারি করা হয়ে থাকতে পারে। জাসপাল সিং বলেন, সেখানে খুব বেশি ইসরাইলি পর্যটক নেই। উত্তর উপকূলে দুটি চাবাদ হাউসে কার্যক্রম নেই। দ্য হিন্দু।


স্কার্ট পরে বসা নিষেধ
ইনকিলাব ডেস্ক : ক্লাসে শর্ট স্কার্ট পরে আসা যাবে না। শুধু তাই নয়, বিভিন্ন অনুষ্ঠানে পুরুষদের থেকেও দূরে বসতে হবে। মহারাষ্ট্রের একটি মেডিকেল কলেজে এমনই ফতোয়া জারি করেছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের অভিযোগ গত ২১ মার্চ দোলের অনুষ্ঠানের পর থেকেই মুম্বাইয়ের জে জে হাসপাতালের গ্র্যান্ট মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এমন নির্দেশ দিয়েছে। এমন ফতোয়া জারির পর এ নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। গোড়ালি পর্যন্ত লম্বা কাপড় পরে এবং কাপড়ে মুখ ঢেকে কলেজ কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকার প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। শিক্ষার্থীরা জানিয়েছেন, ডিন ডঃ অজয় চন্দনওয়ালে ও ওয়ার্ডেন শিল্পা পাটিল এই নির্দেশিকা জারি করেছেন। এনডিটিভি।

৩ সেনা নিহত
ইনকিলাব ডেস্ক : সিরিয়ায় সন্ত্রাসীদের প্রতিহত করার সময় রাশিয়ার ৩ সেনা নিহত হয়েছেন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, গত মাসে এ হামলার সঙ্গে জড়িত ৩০ সন্ত্রাসীদের একটি চক্রকে নির্মূল করা হয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, দেইর-আজ-জোর প্রদেশে মানবিক ত্রাণ সরবরাহ করে ফেরার পথে সন্ত্রাসীদের চোরাগুপ্তা হামলার মুখে পড়েন রুশ সেনারা। বন্দুকযুদ্ধের পর তিন সেনা নিখোঁজ হয়ে যান। ঘটনার পরই তল্লাশি অভিযান শুরু হয় এবং এতে সিরিয় সেনাবাহিনীও অংশ নেয়। হামলায় জড়িত সন্ত্রাসীদের চিহ্নিত করার পাশাপাশি রুশ সেনাদের নিহত হওয়ার বিষয়টিও নিশ্চিত করা হয়। পার্সটুডে।


গাজার রকেট
ইনকিলাব ডেস্ক : ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমকে ফাঁকি দিয়ে তেল আবিবের মিশমেরেত এলাকায় দীর্ঘ পাল্লার রকেট হামলা চালিয়েছে গাজা। এতে একটি বাড়ি ধ্বংস হয়েছে। আহত হয়েছে অন্তত সাতজন বসতি স্থাপনকারী। ইসরাইল বাহিনী গাজা উপত্যকায় বিমান হামলা চালানোর পর এ হামলা চালানো হয় বলে খবরে জানা গেছে। হামলার পর ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়মিন নেতানিয়াহু আমেরিকা সফর সংক্ষিপ্ত করেছেন। রকেট হামলার আগ মুহূর্তে তিনি সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ