Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবিতে ‘খবরের পাতায় স্বাধীনতার কথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:৫২ পিএম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে দিনব্যাপী ‘খবরের পাতায় স্বাধীনতার কথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী চলছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এই আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবেরে উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জীবন আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শাহজালাল ইউনিভার্সিটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি বিতরণ করা হয়। এসময় শাবি উপাচার্য ইউনিভার্সিটি স্কুলের ৩৫ জন শিক্ষার্থীর হাতে এ গ্রন্থটি তুলে দেন।

স্কুল শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে শাবি উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শ। বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাস ও জীবন দর্শন না জানলে বাংলাদেশের ইতিহাস অপূর্ণই থেকে যায়। তাই তোমাদের মতো স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা যারা আগামীতে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হবে, তোমাদেরকে অবশ্যই বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ধারণ করতে হবে।

তিনি আরো বলেন, শাবি প্রেসক্লাবের এ ধরণের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। যা নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানার অন্যতম একটি মাধ্যম হিসেবে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

শাবি প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম, এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. বেলাল উদ্দিন আহমেদ, এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মো. মোকাদ্দেছ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. জহিরুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাউসার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা দিবস

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ