Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পৌনে ৬ হাজার মামলা, জরিমানা ৩১ লাখ

ট্রাফিক অভিযান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

রাজধানীতে যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়ে অনিয়মের দায়ে চালিয়ে ৫ হাজার ৮৪৬টি মামলা ও ৩০ লাখ ৯৪ হাজার ৩শ’ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। গত শুক্রবার দিনব্যাপী এ অভিযান চলে। রুট পারমিট না থাকা ও কাগজপত্র ছাড়া গাড়ি চালানোয় ৩৩৮টি বাসের বিরুদ্ধে মামলা করা হয়। ট্রাফিক সূত্র জানায়, রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৫ হাজার ৮৪৬টি মামলা ও ৩০ লাখ ৯৪ হাজার ৩শ’ টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ।
উল্লেখযোগ্য মামলার মধ্যে- হাইড্রোলিক হর্ন ব্যবহারে ১৫৮টি, হুটার ও বিকন লাইট ব্যবহারে ৪টি, উল্টোপথে গাড়ি চালানোয় ১ হাজার ২৯৪টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোয় ১১টি ও মোবাইল ফোনে কথা বলায় ১১টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়।
এ সময় ২ হাজার ৯২টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৭৩টি মোটরসাইকেল আটক করা হয়। অভিযানকালে ২৫টি গাড়ি ডাম্পিং ও ৮৫৯টি গাড়ি রেকার করা হয়েছে।
ডিএমপি সূত্র আরও জানায়, যত্রতত্র পার্কিং, লক্কর ঝক্কর রঙচটা গাড়ি, রুট পারমিট ও কাগজপত্র হালনাগাদ না থাকাসহ ট্রাফিক আইন লঙ্ঘনের অভিযোগে ৩৩৮টি বাসের বিরুদ্ধে মামলা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এর মধ্যে কাগজপত্র ও ফিটনেসজনিত ত্রুটির কারণে ৩১৮টি বাসের বিরুদ্ধে মামলা ও ২০টি বাস ডাম্পিংয়ে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাফিক

১২ জানুয়ারি, ২০২৩
১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ