Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

রঙ খেলতে গিয়ে
ইনকিলাব ডেস্ক : বাড়ি থেকে রঙ খেলতে বেরিয়েছিল ছোট্ট মেয়েটি। বিকেলের পর থেকে মেয়েটিকে আর পাওয়া যায়নি। শুক্রবার সকালে রেল লাইনে গলা কাটা অবস্থায় উদ্ধার করা হয় লাশ। ছয় বছরের মেয়ের সাথে এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের তেলেঙ্গানায়। পুলিশ সূত্রের খবর, দোল উৎসবের দিন বৃহস্পতিবার সকলের সঙ্গে রঙ খেলবে বলে বাড়ি থেকে বের হয় ছয় বছরের এই শিশুটি। পুলিশ জানায়, আমাদের সন্দেহ মেরে ফেলার আগে শিশুটিকে গণধর্ষণ করা হয়। ধর্ষণে জড়িত ওই এলাকার আশেপাশের ছয়জন শ্রমিক। হায়দ্রাবাদ থেকে মাত্র ৩১ কিলোমিটার দূরে মেদচালে এই পাশবিক ঘটনাটি ঘটেছে। পুলিশ আরো জানায়, লাশ ময়নাতদন্তের পাশাপাশি ঘটনার তদন্ত করছে পুলিশ। এনডিটিভি।

১৩টি রুটে বন্ধ
ইনকিলাব ডেস্ক : ভারতের জেট এয়ারওয়েজ খুবই সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। মূলত অতিরিক্ত ঋণের কারণেই এমন অবস্থা হয়েছে তাদের। এই পরিস্থিতিতে এপ্রিল মাসের শেষ পর্যন্ত বাতিল করা হয়েছে আরও ১৩টি আন্তর্জাতিক রুটের বিমান চলাচল। এরসঙ্গে বন্ধ করা হয়েছে বাড়তি সাতটি বিমানের উড্ডয়ন। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, অতিরিক্ত ঋণগ্রস্ত হয়ে পড়ায় জেট এয়ারওয়েজের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এখন পর্যন্ত সব মিলিয়ে ৫৪টি বিমানের উড্ডয়ন বন্ধ করে দেয়া হয়েছে। সংস্থার সূত্র জানায়, মুম্বাই ও দিল্লি থেকে সাতটি আন্তর্জাতিক রুটের বিমান সংখ্যাও কমিয়ে দেয়া হয়েছে। টাইমস অব ইন্ডিয়া

ফুল উপহার
ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, তার মন্ত্রীরা উপহার হিসেবে কেবল ফুল নিতে পারবেন। তিন দিনের সফরে পাকিস্তানে ইসলামাবাদের এক বিনিয়োগ সম্মেলনে বলেন, আমরা জাপান ও কোরীয় লোকদের কাছ থেকে শিক্ষা নিয়েছি এবং সেভাবেই কাজ চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, আমরা দুর্নীতির বিষয়টি নিয়ে খুবই উদ্বিগ্ন। যেমনটি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন- আমাদের দেশগুলো দরিদ্র না, কিন্তু দুর্নীতি আমাদের গরিব বানিয়ে দেয়। বৃহস্পতিবার সন্ধ্যায় মাহাথির ইসলামাবাদে পৌঁছালে তাকে লাল গালিচা শুভেচ্ছা জানানো হয়েছে। নুর খান বিমান ঘাঁটিতে তাকে উষ্ণ আভ্যর্থনা জানিয়েছেন ইমরান খান। এসময় তাকে গার্ড অব অনার দেয়া হয়। নিউজ ইন্টারন্যাশনাল।

ক্ষমা চাইলেন ট্রুডো
ইনকিলাব ডেস্ক : পার্লামেন্টে ভোটাভুটির সময় লুকিয়ে চকলেট খাচ্ছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ভেবেছিলেন কারও নজরে পড়বেন না। কিন্তু তার ধারণা ভুল হয়েছে। ট্রুডোর চকলেট খাওয়া প্রথম নজরে আসে কনজার্ভেটিভ সংসদ সদস্য স্কট রিডের। এরপরই তিনি স্পিকারের কাছে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে ভরা পার্লামেন্টে সবার সামনে উঠে দাঁড়িয়ে ঘটনার জন্য ক্ষমা চান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কারণ, পার্লামেন্ট হাউসে বসে লুকিয়ে চকলেট বা অন্য কোনও কিছু খাওয়া আইনত নিষিদ্ধ। আর এই নিয়ম লঙ্ঘনের কারণেই তিনি স্পিকারের কাছে ক্ষমা চান। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ