Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২২ স্বর্ণজয়ী বুদ্ধি প্রতিবন্ধী ক্রীড়া দল ফিরেছে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ৮:৪৬ পিএম

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক গেমস থেকে ২২টি স্বর্ণ, ১০ রৌপ্য ও ৬টি ব্রোঞ্জসহ ৩৮টি পদক জিতে দেশে ফিরেছে বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী ক্রীড়া দল। শুক্রবার রাতে দলটি ঢাকায় ফিরলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের স্বাগত জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি।

যেখানে নিউজিল্যান্ডে জাতীয় ক্রিকেট দলের ভরাডুবি, নেপালে মহিলা ফুটবল দলের সেমিফাইনাল থেকে বিদায় এবং বাহরাইনে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রথম ম্যাচে অলিম্পিক ফুটবল দলের হার। সেখানে বুদ্ধি প্রতিবন্ধী ক্রীড়া দল দেশের জন্য অভাবনীয় সাফল্য বয়ে এনেছে। এটা ক্রীড়াক্ষেত্রে জাতির জন্য অনেক বড় পাওনা। বিমান বন্দরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বুদ্ধি প্রতিবন্ধী ক্রীড়া দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘স্পেশাল অলিম্পিক দলের এই সাফল্যে আমি আনন্দিত ও গর্বিত। আসরে আমাদের ছেলে-মেয়েরা অসামান্য নৈপূণ্য প্রদর্শণ করেছেন, যা পুরো বিশ্বকে অবাক করে দিয়েছে।’ রাসেল আরো বলেন,‘ভবিষ্যতে এই ক্রীড়াবিদরা আরো ভালো ফলাফল অর্জন করতে পারবে বলে আমার বিশ্বাস। অচিরেই এই খেলোয়াড়দের উন্নত ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।’

এবারের স্পেশাল অলিম্পিক গেমসে ১৬০ দেশের প্রায় ৭ হজার ক্রীড়াবিদ অংশ নেন। বাংলাদেশ এ আসরের ১১টি ডিসিপ্লিনে অংশ নিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ