Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নকলে সহযোগিতা না করার নির্দেশ কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যানের

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ২:২৮ পিএম

সুষ্ঠু সুন্দর নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে এবছর এইচএসসি পরীক্ষা গ্রহণের লক্ষ্যে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অন্তর্ভূক্ত পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুইদিন ব্যাপী মতবিনিময় সভার শেষদিন বৃহস্পতিবার সকালে শিক্ষাবোর্ড মিলনায়তনে অনুষ্ঠিত সভায় কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া প্রধান অতিথির বক্তব্যে পরীক্ষাকেন্দ্রের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, পরীক্ষাকেন্দ্রে কোনভাবেই শিক্ষার্থীদের নকলে সহযোগিতা করবেন না। এধরণের সহযোগিতা শিক্ষার্থীর জন্যই সবচেয়ে বড় ক্ষতি ডেকে আনবে। আপনারা মনে রাখবেন পরীক্ষা কেন্দ্র হচ্ছে প্রতিযোগিতার স্থান। আপনারা নকলে বা উত্তরপত্রের জন্য কোন সুবিধা দিলে শিক্ষার্থীরা প্রতিযোগিতা থেকে পিছিয়ে পড়বে। জীবন চলার প্রতিটি ক্ষেত্রে তারা বাঁধার সম্মুখিন হবে। আর এগিয়ে যেতে পারবেনা। তাই সবকটি বিষয়ের পরীক্ষায় আপনারা মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে সঠিকভাবে কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।
কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান আরও বলেন, পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ দায়িত্ব পালনে গাফিলতি করবেন না। আপনাদের কোন অনিয়ম, বিশৃংখলতার প্রমাণ মিললে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আরেকটি বিষয় খেয়াল রাখতে হবে যাতে কোন পরীক্ষার্থী কেন্দ্রে কোনধরণের ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করতে না পারে।
কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক এম.এ জলিল, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালি, ফেনি, লহ্মীপুর জেলার পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত ১৮৬জন শিক্ষক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে ৩৮৮টি কলেজ থেকে ৯৫ হাজার ২০২জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। বোর্ডের অন্তর্ভূক্ত ছয় জেলায় পরীক্ষা কেন্দ্র থাকছে ১৮৬টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা শিক্ষাবোর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ