Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

তুরস্কে ভূমিকম্প
ইনকিলাব ডেস্ক : তুরস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বুধবার ৫.৫ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। দেশটির ডেনিজলি প্রদেশের একিপায়াম শহর থেকে মধ্যম মাত্রার ভূমিকম্পটি উৎপত্তি হয়েছে বলে তুরস্কের দুর্যোগ ও
জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে। রয়টার্স।

২ ফিলিস্তিনি নিহত
ইনকিলাব ডেস্ক : অধিকৃত পশ্চিম তীরে ধর্মীয় দিক থেকে গুরুত্বপূর্ণ একটি স্থানের কাছে বুধবার রাতে সংঘর্ষ চলাকালে ইসরাইলি সৈন্যের গুলিতে দুই ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানায়। স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানায়, নাবলুস নগরীর একেবারে নিকটবর্তী ধর্মীয় দিক থেকে গুরুত্বপূর্ণ স্থান জোসেফ স্মৃতিস্তম্ভের কাছে ইসরাইলি সৈন্যের গুলিতে ২১ বছর বয়সী রাইদ ও ২০ বছর বয়সী জায়িদ নুরি নিহত হয়। এএফপি।

আস্ত এটিএম
ইনকিলাব ডেস্ক : টাকা লুট করতে না পেরে আস্ত একটা এটিএম মেশিন তুলে নিয়ে গেল ডাকাতরা। এমন আজব ঘটনা ঘটেছে দিল্লির দ্বারকার নওয়াদা মেট্রো স্টেশনের কাছে। পুলিশ জানিয়েছে, সোমবার ও মঙ্গলবার রাতের মধ্যবর্তী সময়ে ঘটনাটি ঘটেছে। এটিএমটিতে প্রায় ৩০ লাখ রুপি ছিল। এটিএম মেশিন তুলে নিয়ে যাওয়ার সময় সিসিটিভি ক্যামেরা ঢেকে দিয়েছিল ডাকাতরা। এনডিটিভি।


নিরব মোদি গ্রেফতার
ইনকিলাব ডেস্ক : ভারতের পলাতক হীরা ব্যবসায়ী নিরব মোদিকে লন্ডনে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার তাকে আদালতে হাজির করা হবে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। প্রতারণার মাধ্যমে রাষ্ট্রায়ত্ত পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে প্রায় ১৪ হাজার কোটি রুপি আত্মসাতের অভিযোগ রয়েছে নিরব মোদির বিরুদ্ধে। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ