Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই ঘাতক বাসটির নিবন্ধন বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৮:৫৫ পিএম

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিইউপি’র শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীকে চাপা দেয়া বাসটির রেজিস্ট্রেশন বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
মঙ্গলবার বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে একথা জানানো হয়েছে। এতে বলা হয়, মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ৪৩ ধারা মোতাবেক ঢাকা- মেট্রো-ব-১১-৪১৩৫ নং বাসের রেজিস্ট্রেশন সাময়িকভাবে বাতিল করা হলো।
এর আগে আবরার নিহত হওয়ার ঘটনায় শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছিলেন, শিক্ষার্থীরা রাস্তায় সুপ্রভাত বাস বন্ধের দাবি জানিয়েছে। আমি বলতে চাই, রাজধানী ঢাকার কোনো রুটেই সু-প্রভাত বাস চলবে না। আমি ইতোমধ্যে সু-প্রভাতের লাইসেন্স বাতিল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেছি। এছাড়া নিহত শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর নামে সর্বোচ্চ তিন মাসের মধ্যে ঘটনাস্থলে ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দেন মেয়র।
উল্লেখ্য, মঙ্গলবার সকাল সড়ে ৭ টার দিকে বসুন্ধরা এলাকায় সু-প্রভাত পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে আবরারকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় বাসচালক সিরাজুলকে (২৯) আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার

১০ ডিসেম্বর, ২০২১
৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ