Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসইসি সাবেক সভাপতি মুকুল তালুকদারের ইন্তেকাল

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সভাপতি রফিকুল ইসলাম মুকুল তালুকদার গতকাল সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। গতকাল বাদ আছর জাতীয় প্রেসক্লাবে তার নামাজে জানাজা শেষে মরহুমের লাশ দাফনের জন্য ফরিদপুরের সদরপুরে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। প্রেসক্লাবে অনুষ্ঠিত জানাজাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সাংবাদিক সমাজের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সব সময় সোচ্চার ছিলেন মুকুল তালুকদার। অন্যদের মধ্যে বক্তব্য দেন- ঢাকা সাব-এডিটর কাউন্সিল সভাপতি নাসিমা আক্তার সোমা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক, সাবেক সভাপতি শাহ মতাসিম বিল্লাহ, মুকুল তালুকদারের ভাই শিশির তালুকদার প্রমুখ। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বেলা ১১টার দিকে মুকুল তালুকদার ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। মুকুল তালুকদার যায়যায়দিন, আমার দেশ, আরটিভিসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সভাপতি মুকুল তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিএফইউজে, ডিইউজে, ডিএসইসি ও এলআরএফ। এক শোক বিবৃতিতে বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি জাফর ওয়াজেদ ও মহাসচিব ওমর ফারুক এবং ডিইউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী মুকুল তালুকদারের ইন্তেকালে শোক প্রকাশ করে বলেন, তার মৃত্যুতে সাংবাদিক সমাজে এক শূন্যতার সৃষ্টি হয়েছে। পেশাদার সাংবাদিক হিসেবে তিনি যেমন সংবাদপত্রের বিকাশে ভূমিকা রেখেছেন তেমনি সাংবাদিক সমাজের আন্দোলনেও অগ্রণী ছিলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুম মুকুল তালুকদারের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি নাসিমা আক্তার সোমা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক ও সহ-সভাপতি কেএম শহীদুল হক মুকুল তালুকদারের মৃত্যুতে শোক প্রকাশ করে এক বিবৃতিতে তার রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এদিকে সাংবাদিক মুকুল তালুকদারের ইন্তেকালে আইন, আদালত, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সভাপতি আশুতোষ সরকার ও সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুম সাংবাদিকের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইসি সাবেক সভাপতি মুকুল তালুকদারের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ