Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন

রাজবাড়ীর চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার রায়

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

গোয়ালন্দ উপজেলা সংবাদদাতা : রাজবাড়ী জেলা শহরের চাঞ্চল্যকর পঞ্চম শ্রেণীর স্কুল ছাত্র রিফাত হোসেনকে অপহরণের পর হত্যা এবং সাত দিন পর সেফটি ট্যাঙ্কী থেকে লাশ উদ্ধারের ঘটনার প্রায় তিন বছর পর বুধবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত রায় প্রদান করেছে। এতে ওই ঘটনার সাথে জড়িত ২ আসামিকে ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন কারাদ-াদেশ প্রদান করেছে আদালত।
রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চরনারায়নপুর গ্রামের বাড়ী থেকে ২০১৩ সালের ৬ নভেম্বর দুপুরে “রাজবাড়ী কিন্ডার গার্টেন” স্কুলে প্রাইভেট পড়ার পর বাড়ী ফেরার পথে ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র রিফাত হোসেনকে দূর্বত্তরা অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারী মুক্তিপণ বাবদ ১৫ লাখ টাকা রিফাতের বাবা মুক্তার ম-লের কাছে দাবি করে। তবে অপহরণের দিনই ঘাতকরা রিফাতকে ওষুধ খাইয়ে অচেতন করাসহ শ্বাসরোধে হত্যা করে।
তার লাশ জেলা শহরের টিএন্ডটি পাড়ার একটি বাথরুমে ফেলে রাখে। পুলিশ ঘাতক রঞ্জন ওরফে রক্তিমকে গ্রেফতার করার পর তার স্বীকারোক্তি অনুযায়ী সাত দিন পর ওই বাথরুম থেকে রিফাতের লাশ উদ্ধার করে। রাজবাড়ী থানায় ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে রিফাতের বাবা। তবে পুলিশ তদন্ত শেষে ওই তিন ঘাতককে অভিযুক্ত করে আদালতে চার্জশীট প্রদান করে। রাষ্ট্র পক্ষের এড. খন্দকার হাবিবুর রহমান বাচ্চু জানান, ওই তিন আসামির উপস্থিতিতে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওসমান হায়দার চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার রায় ঘোষণা করেন। আদালত মামলার প্রধান আসামি ঘাতক রক্তিম, ও রাসেলকে ফাসির রায় প্রদান করে। অপর আসামি ঘাতক রনি সেখকে যাব জ্জীবন কারাদ- প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ