Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসএলের নতুন চ্যাম্পিয়ন কোয়েটা

পিএসএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১:৫৫ এএম

পেশোয়ার জালমিকে হারিয়ে প্রথমবারের মত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতেছে কোয়েটা গ্লাডিয়েটর্স।

রোববার রাতে করাচি জাতীয় স্টেডিয়ামে ২০১৭ সালের চ্যাম্পিয়নদের ৮ উইকেটে হারায় সরফরাজ আহমেদের দল। টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৮ রান করে ড্যারেন সামির নেতৃত্বাধীন পেশোয়ার। জবাবে মাত্র দুই উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় সরফরাজ আহমেদের দল কোয়েটা।

জালমির ইনিংসের টপ ও মিডিল অর্ডারে সময়মত আঘাত হানেন ১৮ বছর বয়সী তরুণ পেসার মোহাম্মাদ হাসনাইন। ম্যাচসেরা হওয়া এই বোলার ৩০ রানে নেন ৩ উইকেট। বল হাতে কার্যকরী ছিলেন ডিজে ব্রাভোও। যে কারণে কোন ব্যাটসম্যানই থিতু হতে পারেননি। ৩ উইকেটে ৯০ রানের পরও পেশোয়ার তাই অল্প রানে আটকে যায়। তাদের ইনিংসে একটিই ত্রিশোর্ধো ইনিংস, ওমর আমিনের ৩৩ বলে ৩৮।

জবাবে দলীয় ১৯ রানে রান আউট হয়ে যান পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে সেরার খেতাব জিতে নেওয়া শেন ওয়াটসন। দলীয় ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় গ্লাডিয়েটর্স। এরপর অবিচ্ছিন্ন জুটিতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আহমেদ শেহজাদ (৫১ বলে ৫৮*) ও রাইলি রুশো (৩২ বলে ৩৯*)।

 

সংক্ষিপ্ত স্কোর


পেশোয়ার : ২০ ওভারে ১৩৮/৮ (কামরান ২১, মাকশুদ ২০, আমিন ৩৮, নামি ১৮; হাসনাইন ৩/৩০, ব্রাভো ২/২৪, নওয়াজ ১/৩১, ফাওয়াদ ১/২২)।

কোয়েটা : ১৭.৫ ওভারে ১৩৯/২ (শেহজাদ ৫৮*, আহসান ২৫, রুশো ৩৯*; ওহাব ১/১৯)।

ফল : কোয়েটা গ্লাডিয়েটর্স ৮ উইকেটে জয়ী

সিরিজের ফল : কোয়েটা গ্লাডিয়েটর্স ২০১৮/১৯ পিসিএল চ্যাম্পিয়ন

ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ হাসনাইস

ম্যান অব দ্য সিরিজ : শেন ওয়াটসন

ব্যাটসম্যান অব দ্য সিরিজ : শেন ওয়াটসন (৪৩০ রান)

বোলার অব দ্য সিরিজ : হাসান আলী (২৫ উইকেট)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ