Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বেপরোয় গতি ও গাছের সাথে ধাক্কায় মীরসরাইয়ে ঝরল ৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

বেপোয়ারা বাসের গতি ও গাছের সাথে মোটরসাইকেলের ধাক্কায় গতকাল চট্টগ্রাম মীরসরাইয়ে পৃথকভাবে সড়কে ঝরল ৪ তাজা প্রাণ। এদিকে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় চালকের ঘুমে গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধানক্ষেতে উল্টে আহত হয়েছেন ১৫ জন। এছাড়া নারায়ণগঞ্জের ফতুল্লায় এক ব্যাটারিচালিত রিকশার চালক, পঞ্চগড়ের আটোয়ারীতে এক সিএনজিচালক মানিকগঞ্জে এক হেলপার ও পাবনায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। এনিয়ে গত ২৪ ঘণ্টায় নিহতের সংখ্যা দাঁড়ালো ৮। আহত ৩৫। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
মীরসরাই (চট্টগ্রাম) : মীরসরাইয়ে গতকাল পৃথক দুর্ঘটনায় ৪জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, জোরারগঞ্জ থানাধীন জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় এলাকার নুরুল আফছারের ছেলে আরিফ (২৫), ইছাখালী ইউনিয়নের পূর্ব ইছাখালী গ্রামের মুসলিম উদ্দিনের ছেলে ইসমাইল (২০) এবং মীরসরাই থানাধীন মলিআইশ গ্রামের শাহ আলমের ছেলে মেহেদী (৩০) এবং রহিমা আক্তার নামে একজন শিক্ষক। সূত্রে জানা যায়, মীরসরাইয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। এতে তারা সবাই সিটকে সড়কের পাশে পড়ে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মস্তান নগর) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। এরপর গুরুতর অন্যজন চিকিৎসাধীন অবস্থায় ৫ মিনিট পরে মারা যায়।
এছাড়া, মীরসরাইয়ে পিকআপের ধাক্কায় রহিমা আক্তার নামে এক শিক্ষিকা নিহত হয়েছেন। তিনি উপজেলার আবুরহাট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ের পাঠদান করতেন বলে জানা গেছে। রহিমা আক্তার উপজেলার কাটাছরা ইউনিয়নের আবুরহাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী নাদু সওদাগরের স্ত্রী।
বরিশাল : বরিশালের আগৈলঝাড়া উপজেলায় গতকাল গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধানক্ষেতে উল্টে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহত ৯ জনকে উদ্ধার করে উপজেলা ও স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বাসের চালক ও হেলপার পালিয়েছে। আহত যাত্রীরা জানান, ফুল্লশ্রী বাইপাস এলাকা অতিক্রমকালে গোল্ডেন লাইন পরিবহনের যাত্রীবাহী বাসটি (ঢাকা মেট্রো-ব ১৮-৮৬৮৬) নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে ধানক্ষেতে উল্টে পড়ে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় গতকাল বাসচাপায় কামাল হোসেন (৩২) নামে এক ব্যাটারিচালিত রিকশার চালক নিহত হয়েছেন। নিহত রিকশাচালক কামাল হোসেন বরগুনার আমতলী উপজেলার চন্দ্রা এলাকার শাহজাহান মিয়ার ছেলে।
ঈশ্বরদী (পাবনা) : পাবনার ঈশ্বরদী পৌর এলাকায় রাস্তা পার হওয়ার সময় পেঁয়াজ ভর্তি একটি নসিমনের(শ্যালো ইঞ্জিন চালিত) ধাক্কায় গনেশ চন্দ্র সাহা নামে ৬০ বছরের এক বৃদ্ধ নিহত হয়েছেন ।তিনি পেশায় একজন চটপটি বিক্রেতা ছিলেন। নিহত গনেশ চন্দ্র পৌর এলাকার পিয়ারাখালী জামতলা মহল্লার মাঙ্গুনী চন্দ্র সাহার পুত্র।
মানিকগঞ্জ : মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে নৈশকোচ খাদে পড়ে একজন নিহত ও অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। গত বুধবার মধ্যরাতে শিবালয় উপজেলার মহাদেবপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হারুন মিয়া (৪২)ওই বাসের হেলপার ছিলেন। তিনি ল²ীপুর সদর উপজেলার চরশাহী গ্রামের নুরু মোহাম্মদের ছেলে। বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামীন-উদ দৌলা জানান, গ্রিনলাইন পরিবহন রাস্তায় অন্য যানবাহনের সঙ্গে পাল্লা দিয়ে চলতে গিয়ে কোচটি মহাদেবপুর এলাকায় সড়ক বিভাজনের ডানপাশ দিয়ে ঢুকে পড়ে। এ সময় দ্রæতগতির কোচটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের হেলপার হারুন নিহত হন।
পঞ্চগড় : পঞ্চগড়ের আটোয়ারীতে গতকাল সড়ক দুর্ঘটনায় এক মুন্না হক (১৫) নামে এক সিএনজি চালক নিহত হয়েছে। এসময় আহত হয়েছে ৬ জন। নিহত মুন্নার বাড়ি আটোয়ারী উপজেলার ছোটদাপ এলাকায়। সে ওই এলাকার মানিক হোসেনের ছেলে। আহতরা হলেন, মোটরসাইকেল চালক জাহেরুল ইসলাম, ফরহাদ হোসেন, রোজিনা বেগম (৪৫), চায়না বেগম, তমিজ উদ্দীন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ