Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাকৃবিতে পশুপালন দিবস উদযাপন

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সপ্তম বারের মতো উদযাপিত হয়েছে পশুপালন দিবস। এ উপলক্ষে গতকাল সকাল ১০ টায় পশুপালন অনুষদের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে এসে শেষ হয়। পরে সেখানে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিন্ডিকেট সদস্য কৃষিবিদ আবদুল মান্নান। অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেন ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান ও বাহা’র সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিটি শিশু ও কিশোরের মুখে প্রতিদিন নূন্যতম এক গ্লাস দুধ, একটি ডিম ও ১২০ গ্রাম মাংস সরবরাহ নিশ্চিত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে পশুপালন গ্রাজুয়েটবৃন্দ। বর্তমানে দেশে দুধ ৯৪ লাখ টন, ডিম এক হাজার পাঁচশ কোটি, মাংস ৭২ লাখ টন উৎপাদন হচ্ছে। এছাড়াও ব্রয়লার ও ডিম উৎপাদনে যে বিপ্লব সংঘটিত হয়েছে তার মূল কারিগর পশুপালন গ্রাজুয়েটবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশুপালন দিবস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ