Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগান টেস্ট দলে জহির, সিরজাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ সমতায় শেষের পর টেস্ট যুদ্ধে নামছে আফগানিস্তান। আইরিশদের বিপক্ষে সাফল্যের জন্য এবার টেস্টে বোলিং বিভাগে শক্তি নিয়ে মাঠে নামছে আফগান দল। ঘরের মাঠে (ভারতে) প্রথম টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আগামীকাল শেকে শুরু হওয়া প্রথম টেস্টের দলে জায়গা করে নিয়েছেন বাঁহাতি স্পিনার জহির খান এবং বাঁহাতি পেসার সাঈদ সিরজাদ। ফিটনেস সমস্যার জন্য জহির খানকে টেস্ট দলে পাওয়া নিয়ে শঙ্কা ছিল। তবে ডাক্তারদের সবুজ সংকেত নিয়েই দেরাদুনে যোগ দেবেন তিনি। প্রথম শ্রেণিতে অসাধারণ বোলিংই এই স্পিারকে দিয়েছে টেস্টের দরজা। ৭ ম্যাচে ১৩.১৪ গড়ে ৩৪ উইকেট নিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন তিনি। অন্যদিকে বাঁহাতি পেসার সিরজাদ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১৫টি। সেখানে চারবার পাঁচ উইকেটসহ ২৫.৩৮ গড়ে তার উইকেট সংখ্যা ৪৯।
ভারতের মাটিতে এটা আফগানদের দ্বিতীয় টেস্ট সিরিজ। অন্যদিকে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর আয়ারল্যান্ডের জন্য এটা প্রথম অ্যাওয়ে সিরিজ। এর আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলেছিল আইরিশরা।
আফগান স্কোয়াড : আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, ইসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, নাসির জামাল, হাসমাতুল্লাহ শাহিদি, ইকরাম আলীখাইল, মোহাম্মদ নবী, রশিদ খান, ওয়াফাদার মোমান্দ, ইয়ামিন আহমাদজাই, শারাফুদিন আশরাফ, ওয়াকার সালামখাইল, জহির খান ও সাঈদ সিরজাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ