Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোলের রেকর্ড গড়ে শেষ আটে ম্যান সিটি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৪:০০ এএম | আপডেট : ৪:৩৯ এএম, ১৩ মার্চ, ২০১৯

শালকেকে নিয়ে শ্রেফ ছেলেখেলা করলো ম্যানচেস্টার সিটি। জার্মান প্রতিপক্ষের জালে রীতিমত গোল উৎসব করলেন আগুয়েরো-সানে-স্টার্লিং-জেসুসরা। রেকর্ড ব্যবধানে জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠে গেল প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।


মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামের ম্যাচে সফরকারী শালকেকে ৭-০ ব্যবধানে উড়িয়ে দেয় ম্যান সিটি। ইউরোপিয়ান ফুটবলে নিজেদের সবচেয়ে বড় জয় এটি। নির্দিষ্ট এক লেগে প্রতিযোগিতায় এটি যৌথ সর্বোচ্চ জয়ও। দুই লেগ মিলে ১০-২ ব্যবধানে এগিয়ে শেষ চার মৌসুমে তৃতীয়বারের মত প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠে গেল পেপ গার্দিওলার দল। প্রথম লেগে দশ জনের দল নিয়ে শালকের মাঠ থেকে ৩-২ গোলে জিতে ফিরেছিল সিটি।


ঘরের মাঠে শুরু থেকেই টিকিটাকা ফুটবলের পসরা সাজিয়ে আক্রমণ শানাতে থাকে গার্দিওলার শিষ্যরা। গোলের দেখা পেতে অবশ্য অপেক্ষা করতে হয় ৩৫ মিনিট পর্যন্ত। এসময় সার্হিও আগুয়েরোর পেনাল্টি গোলে এগিয়ে যায় তারা। ৯ মিনিটের মধ্যে আরও দুই গোল করে প্রথমার্ধেই শেষ আট এক প্রকার নিশ্চিত করে ফেলে সিটি। 
ভিএআরের সহায়তায় ৩৮তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান আগুয়েরো। চলতি মৌসুমে প্রতিযোগিতায় এটি তার পঞ্চম গোল। ৪২তম মিনিটে ব্যবধান ৩-০ করে দেন লেরয় সানে। দুই লেগ মিলে সিটি তখন ৬-২ ব্যবধানে এগিয়ে।


সিটির গোল উৎসব এখানেই থেমে থাকেনি। দ্বিতীয়ার্ধে আরও চারবার প্রতিপক্ষের জালে বল পাঠায় তারা। ৫৬তম মিনিটে ব্যবধান ৪-০ করে দেন স্টার্লিং। শেষ বাঁশি বাঁজার আগে একে একে স্কোরবোর্ডে নাম লেখান বের্নার্দো সিলভা, ফিল ফোডেন ও গ্যাব্রিয়েল জেসুস। ৬৪তম মিনিটে সিলভা ও আগুয়েরোর বদলি নামেন ফোডেন ও জেসুস।
পুরো ম্যাচে গোলের কোনো সম্ভবনাও তৈরি করতে পারেনি শালকে। ২৮ শতাংশ বলের দখল রেখে একটি শট তারা লক্ষ্যে রাখতে পারে।


এখন পর্যন্ত প্রতিযোগিতার শিরোপার অপেক্ষায় থাকা সিটি গত মৌসুমে প্রিমিয়ার লিগের আরেক দল লিভারপুলের কাছে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছিল।
একই সময়ে অনুষ্ঠিত আরেক ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোল হারিয়ে দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে এগিয়ে শেষ আট নিশ্চিত করে সেরি আর দল জুভেন্টাস।


আগামী শুক্রবারের ড্রয়ে শেষ আটে দলগুলোর প্রতিপক্ষ নির্ধারিত হবে।

 

এক নজরে মঙ্গলবার রাতের ফল

ম্যান সিটি ৭-০ শালকে
(দুই লেগ মিলে ১০-২ ব্যবধানে শেষ আটে ম্যান সিটি)

জুভেন্টাস ৩-০ অ্যাটলেটিকো মাদ্রিদ
(দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে এগিয়ে শেষ আটে জুভেন্টাস)



 

Show all comments
  • monotosh bairagi ১৩ মার্চ, ২০১৯, ৫:১৪ এএম says : 0
    ebr cup paoar dabidar
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ