Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জ সদর উপজেলার ফুলকোচা গ্রামের ভিক্ষুক সবুর উদ্দিন হত্যা মামলায় ১জনকে যাবজ্জীবন কারাদÐ, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদÐ দিয়েছে আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। যাবজ্জীবন দÐপ্রাপ্ত আসামি মুকুল হোসেন (৫০) সিরাজগঞ্জ সদর উপজেলার ফুলকোচা গ্রামের মেছার শেখের ছেলে। এই মামলার অপর ৫ আসামিকে বেকসুর খালাস প্রদান করেছে আদালত।
বাল্য বিয়ের আয়োজন করায় বাবাসহ ৫ জনকে জরিমানা
নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীতে সপ্তম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা, দুলাভাইসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে ছেড়ে দিয়েছে। আটককৃতরা হলেন, জেলার ডোমার উপজেলার উত্তর কেতকীবাড়ি গোলাবাড়ি গ্রামের কনের বাবা বিশাদু মামুদ (৫০), দুলাভাই ফারুক (২৪) বরের চাচা সুমন (২৮) বরের ভাই মাহাবুব (২৪) ও আয়নাল (২২)। পুলিশ জানায়, ঘটনার দিন সোমবার দিবাগত রাতে উক্ত গ্রামের বিশাদু মামুদের মেয়ে চিলাহাটি সুন্নী দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্রী জহুরা খাতুন (১৩) এর সাথে পাশ্ববর্তী দক্ষিণ চান্দখানা গ্রামের মমিনুল ইসলামের ছেলে মতিয়ার রহমান (১৭) এর বিয়ের আয়োজন চলছে। রাতে বরযাত্রী মেয়ের বাড়িতে এসে পৌঁছলে খবর পেয়ে পুলিশ গিয়ে কনের বাড়িতে হাজির হয়। পুলিশ আসার খবরে বর বিয়ের আসর থেকে পালিয়ে যায়। এ সময় বাল্য বিয়ে বন্ধ করে ওই ৫ জনকে আটক করে পুলিশ। আটককৃতদের রাতেই ভ্রাম্যমাণ আদালতে হাজির করে পুলিশ। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা প্রত্যককে এক হাজার টাকা করে জরিমানা ও মেয়েটির বাল্যবিয়ে দিবে না মর্মে মুচলেকা নিয়ে আটককৃতদের ছেড়ে দেয়। ডোমার থানার ভারপ্রাপ্তকর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরাজগঞ্জে হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ