Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার বার সালমানকে প্রত্যাখ্যান করেছেন দীপিকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ৫:০৪ পিএম

শিরোনাম দেখে অবাক হচ্ছেন? অবাক হবারই কথা। এমনটাই ঘটেছে মুম্বাই চলচ্চিত্রে। নির্মাতা ফারাহ খানের ‘ওম শান্তি ওম’ চলচ্চিত্রের মাধ্যেমে মুম্বাই চলচ্চিত্রে অভিষেক হয় দীপিকা পাড়–কোনের। প্রথম চলচ্চিত্রে পাড়–কোন সহশিল্পী হিসেবে পেয়ে যান বলিউড বাদশা শাহরুখ খানকে। শুধু তাই নয়, চলচ্চিত্রটি মুক্তির পর ইন্ডাস্ট্রতে দীপিকা রীতিমতো দৌড়াতে শুরু করেন। পেছন ফিরে দেখার সময়ই যেন নেই এই সনুন্দরীর কাছে। একের পর এক নতুন নতুন চলচ্চিত্রে নিজের প্রতিভার স্বাক্ষর রেখেই চলেছেন। যদি বলা হয় বর্তমানে বলিউডের অন্যতম সফল অভিনেত্রী দীপিকা। তাহলে হয়তো একদমই ভুল হবে না।
এদিকে মুম্বাই ইন্ডাস্ট্রির দিকে তাকালে দেখা যাবে বেশির ভাগ সুপারস্টার নায়িকার ক্যারিয়ারের পেছনে রয়েছে তার পরিবারিক প্রভাব। এদিক থেকে এই সুন্দরী এক্কেবারে জিরো। কারণ তিনি তেমন কোনো ব্যাকগ্রাউন্ড থেকে আসেননি। ব্যক্তিগত প্রতিভা দিয়েই তিনি তৈরি করেছেন নিজের স্থান। শুধু তাই নয়, ধর্ম প্রডাকশনস ও সঞ্জয় লীলা বানসালি ফিল্মসের মতো বড় বড় প্রযোজনা সংস্থার ব্যানারে কাজ করেছেন দীপিকা। ‘বাজিরাও মাস্তানি’, ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’, ‘পদ্মাবত’ ও ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো অনেক ব্লকবাস্টার চলচ্চিত্র আছে তার ঝুলিতে। কিন্তু আপনি কি জানেন, পাঁচটি বড় প্রযোজনার চলচ্চিত্র প্রত্যাখ্যান করেছেন এশিয়া সেরা এই আবেদনময়ী?
শুধু কি তাই, বলিউড ‘ভাইজান’ সালমান খানের সঙ্গে কাজের সুযোগ পেয়েছিলেন দীপিকা, কিন্তু তা করা হয়নি। ‘কিক’, ‘প্রেম রতন ধন পায়ো’ ও ‘সুলতান’ সালমানের এই তিন ব্লকবাস্টার চলচ্চিত্রকেও সাফ ‘না’ বলে দিয়েছিলেন দীপিকা।
সালমানের ‘কিক’ চলচ্চিত্রে একটি আইটেম গানে পারফর্ম করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল দীপিকাকে। কিন্তু ওই সময় তিনি ‘হ্যাপি নিউ ইয়ার’ চলচ্চিত্রর ‘লাভলি’ আইটেম গানের শুটিংয়ে ব্যস্ত ছিলেন। বেশ কয়েকটি সংবাদপত্রের প্রতিবেদন বলছে, আরেকটি আইটেম গান করার কোনো ইচ্ছে ছিল না দীপিকার।
সালমান খান ও সোনম কাপুর অভিনীত ব্লকবাস্টার ‘প্রেম রতন ধন পায়ো’ চলচ্চিত্রর প্রধান নারী চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল এই টোলসুন্দরীকে। কিন্তু শিডিউল ব্যস্ততার কারণ দেখিয়ে সেই প্রস্তাবও প্রত্যাখ্যান করেছিলেন দীপিকা।
বলিউড সলতানের আরেক ব্লকবাস্টার ‘সুলতান’। চলচ্চিত্রটি দর্শক ও চিত্রসমালোচকদের ব্যাপক প্রশংসা পেয়েছে। বক্স অফিসেও হিট। কিন্তু এই চলচ্চিত্রটিও নাকি প্রত্যাখ্যান করেন দীপিকা। পরে এর নায়িকা হন আনুশকা শর্মা।
অবশ্য ভারতের একটি জাতীয় দৈনিকে এক সাক্ষাৎকারে দীপিকা বলেছেন, সালমান খানের সঙ্গে কাজ করার ইচ্ছে রয়েছে তার। ভক্তরাও চান, এই দুই তারকাকে একই স্ক্রিনে দেখতে।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান-দীপিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ