Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শুরুতেই রেকর্ড ভাঙা-গড়ার ম্যাচ

পাকিস্তানে পিএসএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঘরোয়া আয়োজন ফিরছে ঘরের মাঠে। ক্রিকেট পাগল পাকিস্তানের ভক্ত-সমর্থকদের যেন তর সইছিল না। গতকাল সেই অপেক্ষার অবসান হয়েছে। পাকিস্তান সুপার লিগও (পিএসএল) সমর্থকদের দিয়েছে দুই হাত ভরে। প্রথম ম্যাচেই হয়েছে অনেকগুলো রেকর্ড।

সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া পিএসএলের বাকি অংশ আয়োজিত হবে পাকিস্তানেই। করাচিতে অনুষ্ঠিত তারই প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইসলামাবাদ ইউনাইটেড এবং লাহোর কালান্দার্স। ৪৯ রানে লাহোরকে হারায় ইসলামাবাদ। আগে ব্যাট করে ইসলামাবাদ ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে তোলে ২৩৮ রান। জবাবে, ৯ উইকেট হারানো লাহোরের ইনিংস থামে ১৮৯ রানে।
ইসলামাবাদের ওপেনার লুক রঞ্চি ইনিংসের প্রথম বলে বিদায় নিলেও আরেক ওপেনার ক্যামরুন দেলপোর্ট ইনিংসের শেষ অবধি অপরাজিত থাকেন। ৬০ বলে ১৩টি চার আর ৬টি ছক্কায় করেন অপরাজিত ১১৭ রান। চ্যাডউইক ওয়ালটন ৩০ বলে দুটি চার আর চারটি ছক্কায় করেন ৪৮ রান। ২১ বলে তিনটি চার আর ছয়টি ছক্কায় ৫৫ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন আসিফ আলি।
জবাবে ৩৪ বলে আটটি চার আর ৫টি ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সোহাইল আখতার। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন ইসলামাবাদের ফাহিম আশরাফ। তবে ম্যাচ সেরার খেতাব যায় সেঞ্চুরিয়ান ক্যামেরুন দেলপোর্টের দখলে।
এই ম্যাচে যত রেকর্ড
০ পিএসএলে দলীয় সর্বোচ্চ রান-২৩৮ রান (ইসলামাবাদ)
০ টুর্নামেন্টের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা-১৬টি (ইসলামাবাদ)
০ করাচির মাঠে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান
০ পিএসএলের যৌথ দ্রুততম ফিফটি-১৭ বল (আসিফ আলি)
০ পিএসএলের সর্বোচ্চ রান খরুচে বোলার-৪ ওভারে ৬২ (শাহীন শাহ আফ্রিদি)
০ টুর্নামেন্টের দ্রুততম সেঞ্চুরি- ৪৯ বল (ক্যামেরুন দেলপোর্ট)
০ পিএসএলের বেস্ট বোলিং ফিগার- ৬/১৯ (ফাহিম আশরাফ)
০ ইসলামাবাদ তাদের ইনিংসের চতুর্থ ওভারে ডাবল রান নিতে পেরেছিল। পুরো ইনিংস আর কোনো ডাবল না নিয়ে রেকর্ড গড়েছে দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ