Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ

চট্টগ্রামে সিটি মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী, বিচক্ষণ এবং সুচিন্তিত পরিকল্পনায় ২০৪১ সালের মধ্যে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ। এরজন্য দেশের প্রত্যেক নাগরিককে সরকারের উন্নয়ন কাজে সহযোগিতা করা উচিত। আজকের শিশুরাই আগামীর পরিণত মানুষ। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিশুকে আনন্দ-বিনোদনে উৎসাহিত করা হলে তারা দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে। তারাই শিল্প-সাহিত্য-সংস্কৃতি-রাজনীতি-বিজ্ঞান সর্বক্ষেত্রে আগামী বিশ্বকে নেতৃত্ব দেবে।

গতকাল শনিবার নগরীর চন্দনপুরা গুল-এজার বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ফলক উন্মোচন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গুল-এজার বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় ও ৩য় তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণে ব্যয় হয়েছে পৌনে এক কোটি টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এ স্কুল ভবন নির্মিত হয়।
মেয়র নাছির আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ, রাস্তাঘাঁসহ গ্রামাঞ্চলের অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে। গ্রাম হবে শহর এই ঘোষণা দিয়েছেন শেখ হাসিনা। এর মধ্যদিয়ে দেশের জনগণ সুন্দর দেশ গড়ার স্বপ্ন দেখছেন। সরকার শিক্ষা ব্যবস্থাকে গভীর পর্যবেক্ষণ করছে। এ শিক্ষা ব্যবস্থায় আগামীতে আরও পরিবর্তনের সম্ভবনা রয়েছে।
গুল-এজার বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, শৈবাল দাশ সুমন, ডা. সাইদুল আলম প্রিন্স, শেখ গোলাম মোহাম্মদ, দস্তগীর আলম নসু, মোজাহের ইসলাম বাবুল, প্রধান শিক্ষিকা শিল্পী চৌধুরী প্রমুখ। পরে মেয়র ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১০ মার্চ, ২০১৯, ১০:৪৫ এএম says : 0
    ২০৪১ নয় অনেক আগেই দাড়াতো। ভোট চুন্নি আর ভোট চুর করিলো সমস্যা। যত দিন এই চুর চুন্নি বাংলাদেশে থাকিবে তত দিন বাংলাদেশ মাথা উচু করে দাঁড়াতে পারিবে না। এখন বাংলাদেশের আসল কাজ হইবে এই ভোট চুন্নি আর চুরদেরকে ধরা। ইনশাআল্লাহ। ধরা হইবে ভোট চুর চুন্নি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ