Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডায় মানবপাচারের অভিযোগে ৬১টি পাসপোর্টসহ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

কানাডায় চাকুরি দেয়ার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভুয়া চুক্তিপত্র দেখিয়ে দালাল চক্র নিরীহ যুবকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।
ভাটারা-বারিধারায় পাসপোর্ট, বিদেশে চাকুরী দেয়ার ভুয়া লিফলেট, নিয়োগপত্র ও প্রলোভনের দায়ে একজনকে আড়াই লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল দেয়াসহ মালামাল জব্দ করা হয়েছে। রাজধানীর ভাটারা-বারিধারা এলাকায় র‌্যাব-৩ এর সহায়তায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ড. মাসুমা পারভীনের নেতৃত্বে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।
বারিধারার উত্তর সোসাইটির এগার নম্বর রোডের ১/১১ নং বাসায় ট্রাস্ট ইমিগ্রেশন অফিসে ড. মাসুমা পারভীনের নেতৃত্বে এক অভিযান চালিয়ে ঐ অফিসের ম্যানেজার সৈয়দ রবিউল করিমকে মানবপাচার আইনে গ্রেফতার করা হয়েছে। ইউনিকর্ন (আর এল ৩০৩) নামক অনিয়মিত একটা রিক্রুটিং এজেন্সীর নামে তারা ভিসা প্রসেসিং করছিল। ৬১টি পাসপোর্টসহ কানাডা পাঠানোর ভুয়া চুক্তিপত্র, জরুরিভিত্তিতে কম্বোডিয়ায় লোক নিয়োগ সংক্রান্ত লিফলেট, বিদেশে চাকুরির দশটি ভুয়া চাহিদাপত্র এবং বিপুল পরিমাণ টাকা পয়সা লেনদেনের ডকুমেন্ট উদ্ধার করা হয়। ম্যানেজার সৈয়দ রবিউল করিমকে আটক করে কোর্টে চালান দেয়া হয়েছে। তবে অফিস মালিকের কোনো সন্ধান পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাসপোর্টসহ গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ