Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সান্তাহারের গ্রামীণ সড়ক বেহাল

রোগীদের চরম দুর্ভোগ

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

বগুড়ার সান্তাহার সাইলো থেকে আদমদীঘি রেল স্টেশন পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার রাস্তার একাধিক স্থানে খানাখন্দক সৃষ্টি হওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। রাস্তা খারাপ হওয়ায় একধিক যানবাহন উল্টে প্রানহাণীসহ নানা দুর্ঘটনা ঘটছে। ২০০৬ সালে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ রাস্তাটি নির্মাণ করে। এরপর প্রায় এক যুগ সময় পার হয়ে গেলেও রাস্তাটি সংস্কার করা হয়নি। গুরুত্বপূর্ন এই রাস্তা দিয়ে প্রায় ২০টি গ্রামের কয়েক হাজার মানুষ আদমদীঘি উপজেলা সদর এবং সাস্তাহার শহর ও জংশন স্টেশন যাতায়াত করেন।

স্থানীয় ভুক্তভুগিরা জানান, ২০০৬ সালে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ রাস্তাটি নির্মাণ করার এক যুগ পেরিয়ে গেছে। নির্মাণের পর দীর্ঘ সময় অতিবাহিত হবার পরও রাস্তাটি সংস্কার না করায় একাধিক স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দক। রাস্তার বিভিন্নস্থানে খোয়া পাথর ওঠে গিয়ে গর্ত সৃষ্টি হয়েছে। এতে রাস্তায় চলাচলকারী যানবাহন চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে। স্থানীয় অটোরিকশা চালক সমিতির সভাপতি খায়রুল বারি বলেন, রাস্তা খারাপ হওয়ার কারনে সব ধরনের যানবাহন চলাচল ঘটছে। সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদুল হক বলেন, রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় সান্তাহার ইউনিয়নের দমদমা, কাশিমিলা, প্রসাদখালি, বামনীগ্রাম এবং আদমদীঘি সদর ইউনিয়নের কদমা, করজবাড়ি, গনিপুর, রামপুরা, ময়ূর কাশিমালা, জোড়পুকুরিয়া, মন্ডবপুরা গ্রামসহ প্রায় ২০টি গ্রামের মানুষ বিভিন্ন যানবাহনে ঝুঁকি নিয়ে চলাচল করে। তিনি আরোও বলেন, রাস্তাটি চলাচলের অনুপযোগীর কারনে মাঝে মধ্য প্রানহাণীর মতো ঘটনা ঘটছে। আদমদীঘি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, তার ইউনয়নের রক্তদহ বিল পাড়ের কয়েকটি গ্রামের মানুষ তাদের উৎপাদিত ধানসহ বিভিন্ন ফসল এই রাস্তা দিয়ে উপজেলা সদরে নিয়ে আসেন। দীর্ঘ দিন রাস্তাটি খারাপ হয়ে পড়ায় এলাকার কৃষকসহ প্রত্যান্ত অঞ্চল থেকে উপজেলা হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও সাধারণ মানুষদের চরম দুর্ভোগে পরতে হয়।
বিষয়টি নিয়ে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক বেহাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ