Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুদে বিজ্ঞানীদের মধ্যে পুরস্কার বিতরণ

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

‘বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে দু’দিন ব্যাপী ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড গতকার বৃহস্পতিবার সম্পন্ন হয়। সমাপনি অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক প্রতিনিধি আব্দুল মান্নান, পরিসংখন কর্মকর্তা ফজলে রাব্বি, কর্ণফুলী কলেজ প্রতিনিধি সহ প্রমুখ।

বিজ্ঞান মেলায় ১২টি স্টল ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান প্রকল্প গ্রহণ করে। পরে বিজয়ী খুদে বিজ্ঞানীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার বলেন, বিজ্ঞান হল আর্শিবাদ আমাদের পুরাতন সব ভুলে গিয়ে নতুন অবিস্কার গ্রহণ করতে হবে। তাই আজকের খুদে বিজ্ঞানী আগামী দিনের দেশের ভবিষ্যত বলে তিনি উল্লেখ করেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থী, শিক্ষক, উপজেলা বিভাগের কর্মকর্তা, সামাজিক, এনজিও মিডিয়াসহ সকল ধরনের লোকজন মেলায় অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুদে বিজ্ঞানী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ