Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ আদালতে বার-বেঞ্চে বাড়ছে দূরত্ব

আইনজীবী-কর্মচারী বিরোধ

মো. শামসুল আলম খান : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ময়মনসিংহ জেলা জজ ও দায়রা আদালতে বার ও বেঞ্চের মধ্যে দূরত্ব বাড়ছে বলে মনে করছেন আইনজীবীরা। তবে অনৈতিক আর্থিক লেনদেনে স্বচ্ছতা ফিরেছে বলেও জানান তারা। আর এ সবই হয়েছে সম্প্রতি ঘটে যাওয়া আইনজীবী-কর্মচারী বিরোধের জের ধরে। এমন দাবি আইনজীবী ও বেঞ্চ সংশ্লিষ্টদের। তবে এ ধরনের আচরনকে বৈরীতার প্রকাশ বলেও মন্তব্য করেছেন কোন কোন আইনজীবীরা। তাদের ভাষ্য মতে, বিচারিক কর্মকাণ্ডের সব ক্ষেত্রে আইনের কঠোর প্রয়োগ দেখাচ্ছেন বিচারক এবং বেঞ্চ সংশ্লিষ্টরা। এর ফলে ভোগান্তি বাড়ছে বিচার প্রার্থীদের। কিছুটা বেকায়দার পড়েছেন আইনজীবীরাও। ক্ষতিগ্রস্থ হচ্ছেন বিচারপ্রার্থীরা। বাড়ছে ভোগান্তিও।
ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন খান বলেন, কিছুটা দূরত্ব তো আছেই। এতে আইনজীবীদের কোন সমস্যা নেই। ক্ষতিগ্রস্থ হচ্ছেন বিচারপ্রার্থীরা। তবে জজ না থাকার কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। নতুন জজ যোগদান করলেও এ সমস্যা থাকবে না বলেও জানান তিনি। তবে বার ও বেঞ্চের মধ্যে দূরত্ব নেই বলে দাবি করেছেন ময়মনসিংহ জজ আদালতের নাজির আঃ হালিম। তার ভাষ্যমতে, আইনের দৃষ্টিতে কোন দূরত্ব বাড়েনি। যেহেতু আমরা সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল, সেহেতু সবার উচিত আইন মেনে চলা। একই ধরণের মন্তব্য করেছেন জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. হাসিম উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী-কর্মচারী বিরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ