Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : বিএসটিআইএ’র অনুমোদন না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন রঙের ক্যামিকেল দিয়ে আইসক্রীম তৈরীর অভিযোগে সাভারে একটি আইসক্রীম ফ্যাক্টরি কর্তৃপক্ষকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বন্ধ করে দেয়া হয়েছে কারখানাটি।
গতকাল সোমবার দুপুরে সাভার পৌর এলাকার ব্যাংক কলোনী মহল্লার ‘বনরুপা আইসক্রীম’ ফ্যাক্টরিতে র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
তবে সরজমিনে কারখানার ভিতসাভারে আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযানরে ছোট ছোট শিশু শ্রমিক দিয়ে কাজ করাতে দেখা গেছে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান সাংবাদিকদের জানান, বনরূপা আইসক্রীম ফ্যাক্টরির মালিক জলিল উল্লাহ দির্ঘদিন ধরে বিএসটিআইএ’র অনুমোদন না নিয়ে ও বিভিন্ন রং-এর কেমিকেল দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন রকমের আইসক্রিম তৈরি করে বাজার জাত করে আসছে।
অভিযানে র‌্যাব-৪ নবীনগর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মাসুদুর রহমান, এএসপি উনু মং, এসপি সুমন আহমেদসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ