Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিনন্দনের মুক্তিতে ভারতীয় ক্রীড়াঙ্গনে উচ্ছ্বাস, কে কী বললেন?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১:১৪ পিএম

ভারতের যুদ্ধবিমানের আটক পাইলট অভিনন্দনকে মুক্তি দিয়েছে পাকিস্তান। প্রায় ৬০ ঘণ্টা পর ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তাদের কাছে পাইলট অভিনন্দনকে হস্তান্তর করে পাকিস্তান কর্তৃপক্ষ। শুক্রবার রাত প্রায় সাড়ে ৯টার দিকে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াঘা সীমান্ত দিয়েই ভারতে ফেরেন অভিনন্দন।

এদিকে অভিনন্দনের স্বদেশ প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত ভারতের রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে শোবিজ, ক্রীড়াঙ্গনসহ সব অঙ্গন।

ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার তার টুইটে লিখেছেন, ‘একজন হিরো শুধু চার অক্ষরের চেয়ে অনেক বেশি কিছু। সাহস, নিষ্ঠা ও নিঃস্বার্থ আচরণের মধ্য দিয়ে আমাদের নায়ক নিজেদের ওপর আস্থা রাখতে শেখালেন। ওয়েলকামহোম অভিনন্দন। জয় হিন্দ!’
টুইটারে অভিনন্দনের একটি ছবি দিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি লিখেছেন, ‘রিয়েল হিরো, আমি তোমার কাছে মাথা নত করি। জয় হিন্দ।'

টুইটারে অভিনন্দনের প্রতি স্যালুট জানিয়েছেন বীরেন্দ্র শেবাগ, গৌতম গম্ভীর, মোহাম্মদ কাইফ, সুরেশ রায়না, রবীচন্দ্রন অশ্বিন, টেনিস তারকা সানিয়া মির্জাসহ আরও অনেকে।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। এর একদিন পরই বুধবার ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

অভিনন্দন পাকিস্তানে হামলা চালাতে গিয়েছিলেন যুদ্ধবিমান মিগ-২১ নিয়ে। তবে সেই যুদ্ধবিমানটি ভূপাতিত করে ফেলে পাকিস্তানের সামরিক বাহিনী। কাশ্মীরীরা তাকে ধরে আক্রমণ করতে চাইলে পাকিস্তান সেনাবাহিনী অভিনন্দনকে নিজেদের জিম্মায় নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ