Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতের আল-আইনে মৃত এই ব্যক্তিটি কে?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : আরব আমিরাতের আল-আইনে গুরুতর অসুস্থ হয়ে মৃত্যুবরণ করা এক প্রবাসী বাংলাদেশির লাশ সনাক্তকরণের অভাবে দীর্ঘ ৭ মাস যাবৎ পড়ে আছে হাসপাতালের মর্গে। 

আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৭ জুলাই দেশটির আল-আইনের একটি হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় এক বাংলাদেশি মারা যান। মৃত্যুর আগে হাসপাতালে তিনি শুধু নিজের নাম মোহাম্মদ জুলহাস বলে উল্লেখ করেছিলেন। পরবর্তীতে পুলিশ ও ইমিগ্রেশন বিভাগের নথিপত্র খুঁজে তার পিতার নাম আবদুস শহীদ মাঝি, মাতার নাম কমলা বেগম এবং ঠিকানা হিসেবে জেলা নোয়াখালী বলে তথ্য পাওয়া যায়। ধারণা করা হয়, তিনি পার্শ্ববর্তী দেশ ওমান থেকে আরব আমিরাতে এসেছিলেন।
এদিকে দীর্ঘ ৭ মাসেও তার কোন নিকটআত্মীয় স্বজন বা পরিচিত জন না পাওয়ায় তার লাশ সনাক্তকরণের জন্য স্থানীয় কর্তৃপক্ষ স¤প্রতি আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করলে দূতাবাস বাংলাদেশে সংশ্লিষ্ট জেলার কর্তৃপক্ষকে তথ্যাদি প্রেরণ করেন। কিন্তু এখন পর্যন্ত মৃত ব্যক্তির কোন পরিচয় পাওয়া যায়নি। তাই উক্ত ব্যক্তির পরিচয় সম্পর্কে কোন তথ্য কারো জানা থাকলে অথবা এ ধরনের কোনো ব্যক্তি নিখোঁজ আছেন মর্মে জানা থাকলে অবিলম্বে বাংলাদেশ দূতাবাস আবুধাবি ফোন ০০৯৭১২৪৪৫৮১৮২, মোবাইল ০০৯৭১৫০৮১১৯২১৯, তে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়। প্রসঙ্গত উল্লেখ্য, নির্দিষ্ট সময়ের মধ্যে মৃত ব্যক্তির সঠিক পরিচয় পাওয়া না গেলে দেশটির আইন অনুযায়ী স্থানীয়ভাবে তার লাশ দাফন করা হবে বলে আরব আমিরাত কর্তৃপক্ষ বাংলাদেশ দূতাবাসকে জানিয়েছে। বর্তমানে তার লাশ আল-আইন শহরের একটি সরকারি হাসপাতাল মর্গে রাখা আছে। সনাক্তকরণের জন্য দূতাবাসে রক্ষিত তার লাশের ছবি দেখা যেতে পারে বলেও গত ২৭ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তিতে জানান দূতাবাস কর্তৃপক্ষ।

 



 

Show all comments
  • Robin Khan ২ মার্চ, ২০১৯, ২:০৫ এএম says : 0
    খুবই দু:খজনক ঘটনা।
    Total Reply(0) Reply
  • সাদ বিন জাফর ২ মার্চ, ২০১৯, ২:০৫ এএম says : 0
    হে আল্লাহ তার সজনদের কাছে তার লাশ পৌঁছে দেওয়ার ব্যবস্থা কর।
    Total Reply(0) Reply
  • হামিদ ২ মার্চ, ২০১৯, ২:০৬ এএম says : 0
    নিউজটা বেশি বেশি শেয়ার করে সবার কাছে পৌঁছে দিতে হবে। হয়তো পরিবারের লোক খুঁজে পাবে।
    Total Reply(0) Reply
  • তবিবুর মুন্সি ২ মার্চ, ২০১৯, ২:০৮ এএম says : 0
    এতদিনেও আত্মীয় স্বজনেরা খোঁজ নিয়ে বের করতে পারেনি, কি অবস্থা!!! ওর কি পরিবার নাই।
    Total Reply(0) Reply
  • NIRJHAR CHANDRA DAS ২ মার্চ, ২০১৯, ৩:১৪ পিএম says : 0
    death person original address : vill:naiyair, p.o: naiyair, upzella : daudkandi, dist: comilla
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ