Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুবাই টেনিসের সেমিফাইনালে ফেদেরার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

অন্যরকম এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে নেমেছেন রজার ফেদেরার। সামনে তার ১০০তম একক শিরোপা জেতার হাতছানি। এই মিশনে সুইস তারকা আছেন সঠিক পথেই। গতপরশু রাতে প্রতিযোগিতাটির সেমিফাইনাল নিশ্চিত করেছেন ফেদেরার।
কোয়ার্টার ফাইনালে ২০বারের গ্র্যান্ড ¯ø্যাম জয়ী মারতোন ফুকসোভিকসকে হারিয়েছেন ৭-৬ (৮-৬), ৬-৪ গেমে। ছেলেদের এককের বিশ্ব র‌্যাংকিংয়ের ৩৫ নম্বরে থাকা এই হাঙ্গেরিয়ানের বিপক্ষে ভালোই পরীক্ষা দিতে হয়েছে ফেদেরারকে। দুই সেটে জিতলেও লড়াই করতে হয়েছে ১ ঘণ্টা ৫৭ মিনিট। ফাইনালে ওঠার লড়াইয়ে তিনি লড়বেন ষষ্ঠ বাছাই বোর্না কোরিচের বিপক্ষে।
এটিপি ট্যুরের ৯৯টি শিরোপা জিতেছেন ফেদেরার। দুবাইয়ের প্রতিযোগিতা জিতলে শিরোপার ‘সেঞ্চুরি’ পূরণ করবেন তিনি। দারুণ এই মাইলফলকে চোখ রেখে সামনে এগিয়ে চলেছেন তিনি। আর দুটো ম্যাচ জিতলেই দুবাই থেকে আটটি শিরোপা জেতার পাশাপাশি তার মোট ট্রফি সংখ্যা হবে ১০০।
যাতে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ১০০টি শিরোপা জেতার কীর্তি গড়বেন সুইস তারকা। তার আগে শিরোপার ‘সেঞ্চুরি’ পূরণ করেছেন কেবল জিমি কনর্স। আমেরিকান কিংবদন্তির শিরোপা সংখ্যা ১০৯।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ