Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিনন্দনকে আনতে ভারতের বিমান পাঠানোর প্রস্তাব, পাকিস্তানের না

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ৪:৫১ পিএম

পাকিস্তানে আটক ভারতের যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন বর্তমানকে ফেরত আনতে ভারত বিশেষ বিমান পাঠাতে চেয়েছিল। কিন্তু ভারতের এই প্রস্তাবে রাজি না হয়ে ওয়াঘা-আতারি সীমান্ত দিয়ে আজ যেকোনো সময় তাকে ফেরত পাঠানোর কথা জানিয়েছে পাকিস্তান। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক অনলাইনের প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান থেকে দেশে ফিরতে দুটি পথ ব্যবহারের সুযোগ আছে। একটি হলো আকাশ পথ অন্যটি ওয়াঘা-আতারি সীমান্ত। ভারত চেয়েছিল ওয়াঘা সীমান্তে গণমাধ্যম আর ভীড়ের মধ্যে দিয়ে না এনে সরাসরি বিমানযোগে দ্রুত দেশে এনে চিকিৎসা দিতে। কিন্তু পাকিস্তান ভারতের সেই প্রস্তাবে রাজি না হয়ে আজ বিকালের যেকোন সময়ে ওয়াঘা-আতারি সীমান্ত দিয়ে অভিনন্দনকে ফেরতে পাঠানোর কথা বলেছেন।
এদিকে অভিনন্দনকে প্রত্যাবর্তনের এই দৃশ্য দেখতে ভারত-পাকিস্তানের ওয়াঘা-আতারি সীমান্তে উভয় দেশের হাজার হাজার লোক অবস্থান করছে। পাইলটকে ফেরত পাঠানোর জন্য দুই দেশের সেনাবাহিনী পতাকা অর্ধনমিত করে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ