Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ বন্ধ, হল ত্যাগের নির্দেশ

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ৩:৩২ পিএম
বিভিন্ন দাবিতে ছাত্র আন্দোলনের মুখে ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
 
শুক্রবার (০১ মার্চ) সকাল ১১টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে নির্দেশ দেয়া হয়। 
 
কলেজ কর্র্তৃপক্ষ জানায়, এ কলেজের শিক্ষার্থীরা কলেজটিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি ফ্যাকাল্টিভুক্ত করার দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। প্রাণিসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে শিক্ষার্থীদের আশ্বস্ত করলেও এখনো দাবি বাস্তবায়ন করেনি। এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা ২৫ ফেব্রুয়ারি থেকে নতুন করে আন্দোলন শুরু করেন। কলেজ প্রশাসনকে অচল করে দিয়ে প্রধান গেট ও অফিসে তালা লাগিয়ে দেন।
 
এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদের মধ্যে হাতাহাতিতে আহত হওয়ার ঘটনাও ঘটেছে। এ কারণে কলেজ কর্তৃপক্ষ শুক্রবার সকালে কলেজটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেন।  এরই মধ্যে শিক্ষার্থীরা হল ত্যাগ করেছেন।
 
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ ড. অমলেন্দু ঘোষ বলেন, ছাত্রদের আন্দোলন সহিংস হয়ে উঠেছিল। তারা কলেজের অফিস, ক্লাসরুম, প্রধান গেট, ল্যাবরেটরিতে তালা ঝুলিয়ে দেন। কলেজটি অচল হয়ে পড়লে প্রশাসনের সঙ্গে পরামর্শ করে শিক্ষক পরিষদের মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি ভেটেরিনারি কলেজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ