Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশমাতৃকার উন্নয়নে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী

রামুতে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমদ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশমাতৃকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন সেনাবাহিনী। তিনি বলেন, মানবিক কারণে আশ্রয় দেয়া রোহিঙ্গাদের সরকারের নির্দেশে নানা প্রকার সেবা দিয়ে যাচ্ছে সেনাবাহিনী। তিনি গতকাল কক্সবাজারের রামুর সেনানিবাসে পতাকা উত্তোলন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।
সেনাপ্রধান বলেন, বর্তমানে কক্সবাজারে মেরিন ড্রাইভ, বিমানবন্দর, বিদ্যুৎ কেন্দ্রসহ নানা উন্নয়ন প্রকল্প চলছে। এসব কারণে এ এলাকার গুরুত্ব অনেক বেড়ে গেছে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর সেনা উন্নয়ন নীতি অনুসরণ করে সেনাবাহিনীর উন্নয়ন করছে। রামু সেনানিবাস এ এলাকার শিক্ষাসহ আধুনিক জাতি গঠনে কাজ করছে।

সেনাসদস্যদের তিনি উদ্দেশ্যে বলেন, ঊধ্বর্তন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে নিজেকে গড়ে তুলবে হবে।
এর আগে, সকাল ১১টার দিকে সেনাপ্রধান রামু সেনানিবাসের অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাকে স্বাগত জানান, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী। এরপর প্যারেড কমান্ডার মেজর ফয়সাল আমির মো. তারেকের নেতেৃত্বে একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন করেন এবং সেনাপ্রধানকে সালাম দেন। এরপর বেলুন উড়িয়ে ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করেন।
এ সময় কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেকুল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মোঃ জাফর আলম, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল ফোরকান আহমদ, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামুতে সেনাপ্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ