Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতকে সাহস জুগিয়েছে যুক্তরাষ্ট্র: পাক রাষ্ট্রদূত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২২ পিএম

পাকিস্তানের ভূখণ্ডে ভারতীয় বিমানবাহিনীর বোমা হামলায় কোনো প্রকার নিন্দা জানায়নি যুক্তরাষ্ট্র। এতে হতাশা ব্যক্ত করে ওয়াশিংটনে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মজিদ খান বলেছেন, মার্কিন দৃষ্টিভঙ্গি ভারতকে সাহসী করে তুলবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের উচিত এ হামলার দায় ভারতে ওপর চাপানো।

মার্কিন বিবৃতি সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, এটির ব্যাখ্যা করলে যা দাঁড়াবে, তাতে ভারতীয় অবস্থানকে স্বীকৃতি দিয়েছে যুক্তরাষ্ট্র। আসাদ মজিদ বলেন, ইসলামাবাদ ও নয়াদিল্লির মধ্যে আরও ব্যাপক মার্কিন কূটনৈতিক তৎপরতায় আগ্রহী পাকিস্তান। এ ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের মতো আর কেউ ভালো ভূমিকা রাখতে পারবে বলে মনে হচ্ছে না।

কাশ্মীর সীমান্তে যুদ্ধবিমানের লড়াইয়ের মধ্য দিয়ে দক্ষিণ এশিয়ার দুই প্রতিবেশী ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধের দামামা বেজে উঠেছে।

দুই দেশই পরস্পরের যুদ্ধবিমান ভূপাতিত করার পাল্টাপাল্টি দাবি করেছে।

পাকিস্তান দাবি করেছে, বুধবার সকালে কাশ্মীরে তাদের নিয়ন্ত্রিত অংশে ভারতীয় দুটো মিগ-২১ জঙ্গিবিমানকে গুলি করে ভূপাতিত করেছে তারা। আটক করা হয়েছে ভারতীয় বিমানবাহিনীর এক পাইলটকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ