Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লোভ ও ক্ষোভ থেকেই মাহফুজা চৌধুরীকে হত্যা

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

অনেক টাকা-পয়সা ও স্বর্ণালংকার পাওয়ার লোভে ইডেন কলেজের সাবেক প্রিন্সিপাল মাহফুজা চৌধুরী পারভীনকে তার বাসার দুই গৃহকর্মী বালিশচাপা দিয়ে হত্যা করে। হত্যাকান্ডের পর তারা ৭ হাজার টাকা ও একটি চেক বই ছাড়া আর কিছু নিতে পারেনি। গতকাল বুধবার বিকালে রাজধানীর নিউমার্কেট থানায় ডিএমপির রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার সাংবাদিকের এসব তথ্য জানান।
তিনি বলেন, মূলত লোভের কারণেই দুই গৃহকর্মী একত্রিত হয়ে বালিশচাপা দিয়ে হত্যা করে পারভীনকে। তারা ভেবেছিল, বাসায় অনেক টাকা-পয়সা ও স্বর্ণালংকার পাবে। কিন্তু হত্যার পর তারা সাত হাজার টাকা ও একটি চেক বই নিতে পেরেছিল কেবল। পল্লবী এলাকা থেকে গত ২৪ ফেব্রুয়ারি গৃহকর্মী রেশমাকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানা যায় বলে তিনি জানান। রেশমার বরাত দিয়ে তিনি আরো বলেন, তারা ধারণা করেছিল, এ বাসায় এই বৃদ্ধা ছাড়া কেউ থাকে না। সেক্ষেত্রে তাকে হত্যা করে অনেক টাকা-পয়সা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যাওয়া সহজ হবে।এ বিবষয়ে আরও তদন্ত হচ্ছে, ময়নাতদন্ত রিপোর্টও হাতে আসেনি। সবকিছু মিলে হত্যার আর কোনও উদ্দেশ্য আছে কিনা সেটা পরে জানা যাবে। হত্যাকান্ডের একমাস আগে গৃহকর্মী রেশমাকে নিয়োগ দেন পারভীন। আর স্বপ্না নিয়োগ পান আকিবের মা ওরফে রুনু নামের এক নারীর মাধ্যমে। এ হত্যার ঘটনায় রেশমাসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ। তারা কারাগারে রয়েছেন।
উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী পারভীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফুজা চৌধুরীকে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ