Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকারি দলে এমপি ওমর ফারুককে এলাকা ছাড়ার নির্দেশ ইসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১৪ পিএম

বিধি ভেঙে উপজেলার ভোটের প্রচারে অংশ নেওয়ায় রাজশাহী-১ আসনের সরকারি দলের এমপি ওমর ফারুক চৌধুরীকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন
বুধবার ইসির যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান এতথ্য জানান, এ সংক্রান্ত চিঠি ও নির্দেশনা তারা এমপি নামে পাঠানোর হচ্ছে। ওই চিঠিতে বলা হয়েছে, রাজশাহী-১ আসনের আওতাধীন গোদাগাড়ী উপজেলা পরিষদের একজন চেয়ারম্যান পদপ্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ নিয়ে সম্প্রতি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। তাছাড়া কোনো কোনো ভোটারের ভোটকেন্দ্রে যাওয়ার দরকার নেই বলে ওমার ফারুক বক্তব্য রেখেছেন- এমন খবরও গণমাধ্যমে এসেছে।
ইসি কর্মকর্তারা জানান, ওমর ফারুক চৌধুরীকে অবিলম্বের নির্বাচনী এলাকা ছাড়ার অনুরোধ করা হয়েছে চিঠিতে। এতে বলা হয়েছে, যেহেতু আপনি বিধিবহির্ভূতভাবে নির্বাচনী প্রচারণায় অংশ হণ করছেন, তাই আপনাকে রাজশাহী-১ নির্বাচনী এলাকা (তানোর-গোদাগাড়ী) ত্যাগ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসি।
নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। শুধু নির্বাচনী এলাকার ভোটার হলে ভোট দিতে যেতে পারবেন। আগামী ১০ মার্চ থেকে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হচ্ছে। প্রথম ধাপের ভোটের জন্য প্রার্থীরা এখন প্রচারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ