Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ : তদন্ত টিমের হাসপাতাল পরিদর্শন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১৫ পিএম

ঠাকুরগাঁও হরিপুরের বহরামপুরে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি-গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে হতাহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ হতে ৫ সদস্যের তদন্ত টিম আজ মঙ্গলবার ঠাকুরগাঁও সদর হাসপাতাল, দিনাজপুর মেডিকেল কলেজ, বর্ডার গার্ড হাসপাতাল পরিদর্শন করেন এবং আহত ব্যক্তিদের সাথে কথা বলেন । গতকাল ঘটনাস্থল পরিদর্শন করার সময় এলাকার ব্যক্তিদের বলেন যে তারা তাদের যে কোন অভিযোগ জানাতে পারেন বা লিখিত ভাবে দিতে পারেন।
সোমবার দুপুরে হরিপুর বহরমপুর এলাকায় গ্রামবাসীর সাথে তদন্ত কমিটির সদস্যরা একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত করেছেন ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ করেছেন।
স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ হতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন, জন নিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব (সীমান্ত) মুঃ মোহসিন চৌধুরী, উপ-সচিব জাকির হোসেন, বিজিবির মহাপরিচালকের প্রতিনিধি লেঃ কর্নেল মোর্শেদ, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ নুরুন নাহার ওসমানী ও সদস্য নজরুল ইসলাম।
ওই তদন্তকারী টিমের প্রধান জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব (সীমান্ত) মুঃ মোহসিন চৌধুরী বলেন, ঘটনাটি কি ঘটেছে প্রধানমন্ত্রী মহাপরিচালক চেয়ে ছেন। এ বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। তাই এনে এসে প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর সাথে কথা বলে রিপোর্ট প্রেরণ করা হবে। তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে জেলা প্রশাসকের ৭ সদস্যের গঠিত কমিটির প্রধান ভারপ্ররাপ্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর কুতুবুল আলম জানান , জননিরাপওা বিভাগের যুগ্ম সচিব ( সীমান্ত) মুঃ মোহসীন চৌধুরী এ ব্যাপারে জানাবেন। উলেখ্য যে উপজেলার বহরামপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিজিবির গুলিতে গ্রামের সাধারণ ৩ জন মানুষ নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ