Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানকে চ্যালেঞ্জ জানানোর সাহস দেখানো উচিত হয়নি ভারতের -কুরেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:২৩ পিএম

পাকিস্তানকে চ্যালেঞ্জ জানানোর সাহস দেখানো উচিত হয়নি ভারতের। এই ঘটনার জবাব দেওয়ার অধিকার পাকিস্তানের আছে। পাকিস্তান জবাব দেবে। মঙ্গলবার ভোর রাতে পাক-অধিকৃত কাশ্মীরে ভারতীয় বিমানবাহিনীর বোমাবর্ষণের পর সাংবাদিকদের এ কথা বললেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

সাংবাদিকদের সামনে আসার আগে এ দিন ইসলামাবাদে তার দফতরের শীর্ষ কর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেন কুরেশি। সেই বৈঠকে কী কী আলোচনা হল, প্রধানমন্ত্রী ইমরান খানকে সেই সব জানাবেন পাক বিদেশমন্ত্রী। পাকিস্তানের এখন কী করণীয়, ভারতকে কী ভাবে জবাব দেওয়া হবে তা ওই বৈঠকেই চূড়ান্ত হবে বলে পাক বিদেশমন্ত্রকের একটি সূত্র জানিয়েছে।

ইসলামাবাদে এ দিন কুরেশি বলেন, ‘ভারত যা করেছে, তা আন্তর্জাতিক নিয়ন্ত্রণরেখার লঙ্ঘন। এতে পাকিস্তানের নিরাপত্তা বিপদাপন্ন। আত্মরক্ষার অধিকার পাকিস্তানের রয়েছে। এই ঘটনার জবাব দেওয়ার সব রকমের অধিকার রয়েছে পাকিস্তানের। পাকিস্তান সেই জবাব দেবে।’ সূত্র: দ্য ডন।



 

Show all comments
  • Shahid ullah ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৪৩ পিএম says : 0
    Good news
    Total Reply(0) Reply
  • অনিচ্ছুক ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৫১ পিএম says : 0
    ইন্ডিয়ার এটি একটি নির্বাচনকালীন ক্যাম্পেইন। ইন্ডিয়ায় কোন দল জনপ্রিয় হতে হলে তাকে পাকিস্তান বিরোধী তথাকথিত যুদ্ধ উস্কে দিতে হয়। বিজেপি আমেরিকান বেকুট দল।তাই এই মুহূর্তে আমেরিকার নির্দেশেই তথাকথিত পাকিস্তান বিরোধী যুদ্ধ উস্কে দিচ্ছে ইন্ডিয়া। আর পাকিস্তান ও নতজানু হয়ে আছ তার প্রভু আমেরিকার নির্দেশে...!
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:১৮ পিএম says : 0
    বুরবকরা আক্রমণ করিয়াছে। ওদের এমনভাবে সায়েস্থা করো যাহাতে সকল হত্যার বদলা হয়। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • তাতী ওসমান ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১:০৭ এএম says : 0
    পাকিস্তান ইন্ডিয়ার সম কক্ষ নয় কাজেই পাকিস্তান কিছুতেই যুদ্ধ যাবে না যদি এমনটা করে তবে পাকিস্তান তার অস্থিত্ব হারাবে কারণ ভারত এর আগেও অনেক বার পাকিস্তান অভ্যান্তরে বিমান হামলা করেছে পাকিস্তান চেয়ে চেয়ে দেখেছে তা থেকেই প্রমাণ হয় পাকিস্তান কতটা দূর্বল অবস্থায় আছে ?
    Total Reply(0) Reply
  • Abdul Malique ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৩০ এএম says : 0
    পাকিস্তান ভারত থেকে পিছিয়ে নেই, বরং পাকিস্তান ভারত থেকে অনেক সুবিধাজনক অবস্থানে রয়েছে।ভারত পাকিস্তান যুদ্ধ হলে পাকিস্তান টোটাল সামরিক শক্তি ভারতের সীমান্তে মোতায়েন করতে পারবে ।কিন্তু ভারত কোন দিনও পাকিস্তান সীমান্তে পুরো সামরিক শক্তি নিয়োজিত করতে পারবে না।তার সারির শক্তির তিন ভাগের দুই ভাগ চীন সীমান্তে মওজুদ রাখতে হবে। আর তাতে শক্তির ভারসামযের পাল্লা পাকিস্তানের দিকে চলে যাবে এবং এটি পাকিস্তানের কৌশল অবস্থান বদলে দেবে যাহা ভারত ভাল করেই জানে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ