Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতকে পাক-প্রেসিডেন্টের হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৫ পিএম

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় করা জঙ্গি হামলার জেরে ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে পাক-ভারত সম্পর্ক। এরই মধ্যে দুদেশের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) অতিক্রম করে পাকিস্তান অধিকৃত কাশ্মীর সীমান্তে সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনা করেছে ভারত। এ ঘটনায় ভারতকে হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভি। খবর দ্য ডন।

আকস্মিক এ হামলার পরপরই নিজ দেশের স্বার্থ রক্ষার্থে মঙ্গলবার স্থানীয় সময় সকালে ইসলামাবাদে ‘মিডিয়া এন্ড কনফ্লিক্ট’ শীর্ষক সম্মেলনে পাকিস্তানের প্রেসিডেন্ট ডাঃ আরিফ আলভি বলেছেন, ‘আমাদের অন্য কোনো দেশের বিরুদ্ধে কোনো ধরনের খারাপ অভিপ্রায় নেই। তবে আমরা নিজেদের মাতৃভূমিকে যেকোনো ধরনের হামলা থেকে রক্ষা করতে জানি। সে জন্য আমরা বর্তমানে পুরোপুরি প্রস্তুত।’ তিনি আরও বলেন, ‘আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যদের সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। সাহসী পাকিস্তানি সশস্ত্র বাহিনী সন্ত্রাসবাদের ক্ষোভকে যথাযথভাবে পরাজিত করতে সক্ষম। একইসঙ্গে সমগ্র বিশ্ব চলমান সন্ত্রাসবাদের এই বিপদ কাটিয়ে উঠার জন্য আমাদের কাছ থেকে শিক্ষা নিতে পারে।’

কাশ্মীর ইস্যুতে ভারতের অবস্থান সম্পর্কে পাকিস্তানের এ প্রেসিডেন্ট আরও বলেছেন, ‘চলতি মাসে কাশ্মীরে ভারতীয় সেনাদের উপর হামলার ঘটনার আমরা দুঃখ প্রকাশ করছি। তবে ভারত এর যথাযথ সমাধান না খুঁজে ক্রমশ হিংস্রতা সৃষ্টি করে যাচ্ছে। যা কখনই সুখকর নয়।’

উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সেনা বহরে করা জঙ্গি হামলার জেরে ইতোমধ্যে একের পর এক বদলা নিতে শুরু করেছে ভারত সামরিক বাহিনী। মূলত এর অংশ হিসেবে গত রাতে দুদেশের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিগুলোতে হামলা চালিয়েছে ভারতের বেশ কয়েকটি যুদ্ধবিমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ