Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরদী জাতীয় গ্রিডের ট্রান্সফরমার বিস্ফোরণ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩০ পিএম

ঈশ্বরদীর জয়নগরে বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি লিঃ এর জাতীয় গ্রিডের ট্রান্সফরমার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে গ্রিড উপকেন্দ্রের ৫০/৭৫ এমভিএ ট্রান্সফরমারে আকস্মিকভাবে আগুন জ্বলে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে।
পরে দ্রুত ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ আনে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে ফায়ার সার্ভিস ও হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। তবে বিস্ফোরণের পর হতে ঈশ্বরদী উপজেলা ও পার্শ্ববর্তী নাটেরের লালপুর উপজেলার সমগ্র বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান ট্রান্সফরমার বিস্ফোরণের ঘটনা নিশ্চিত করে জানান, যে দুটি ট্রান্সফরমারের মাধ্যমে ঈশ্বরদী ও লালপুরে বিদ্যুৎ সরবরাহ করা হতো তারই একটিতে বিস্ফোরণ ঘটেছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনায় হতাহত বা অন্য কোনো ক্ষতি হয়নি। অন্য আরেকটি ট্রান্সফরমার সচল করে বিদ্যুৎ সরবরাহের জন্য কাজ শুরু করা হয়েছে। বিকল্প ট্রান্সফরমার সচল করা সম্ভব না হলে ঈশ্বরদী ও লালপুরে বিদ্যুৎ সরবরাহ অনির্দ্দিষ্ট সময় বন্ধ থাকবে বলে তিনি জানিয়েছেন।
উল্লেখ্য, বিস্ফোরণের ঘটনায় ঈশ্বরদী ইপিজেড, পাবনা সুগার মিল, আরহাজ্ব টেক্সটাইল মিল, প্রাণ কোম্পানি, সিমেন্ট ফ্যাক্টরি, একাধিক ফ্লাওয়ার মিল, ফিড মিলসহ প্রায় আট শতাধিক অটো ও হাসকিং চাউল কলের উত্পাদন বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রান্সফরমার বিস্ফোরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ