Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝিরিঝিরি বৃষ্টি থাকবে আগামী কয়েকদিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৫৭ পিএম

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হচ্ছে ঝিরিঝিরি বৃষ্টিপাত। আবহাওয়া অফিস জানিয়েছে আগামী দুই-তিন দিন আবহাওয়ার খুব বেশি পরিবর্তন হবে না। এদিকে, সারাদেশে নৌ চলাচল রয়েছে স্বাভাবিক। তবে নদীবন্দর সমূহে এখন ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেওয়া হয়েছে।
আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের মিশ্রণের ফলে এ রকম আবহাওয়ার সৃষ্টি হয়ে থাকে। এর ফলে দেশের দক্ষিণাঞ্চল বিশেষ করে বরিশাল খুলনার দিকে একটু বেশি বৃষ্টিপাত হয়।
একজন কর্মকর্তা বলেন, এখন ঢাকায় বিচ্ছিন্নভাবে ঝিরিঝিরি বৃষ্টিপাত হচ্ছে। ঢাকায় এভাবে আগামী ২৪ ঘণ্টা মেঘলা থাকতে পারে। তবে ২৬ তারিখ দিনের শেষে কিছুটা বাড়তে পারে বৃষ্টিপাত। ২৭, ২৮ তারিখ পর্যন্ত আবহাওয়া এমনটা বিরাজ করবে। সেইসঙ্গে ছোট থেকে মাঝারি এবং শিলা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানান এই আবহাওয়াবিদ।
এদিকে, বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (সদরঘাট) আরিফ হাসনাত বলেন, আকাশ মেঘলা থাকলেও আবহাওয়া অফিস থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত নৌ-চলাচল স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত নদীবন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত দেয়া আছে আবহাওয়া অফিস থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিরিঝিরি বৃষ্টি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ