Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টি দমকা হাওয়া, বিদ্যুৎ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৩২ এএম

চট্টগ্রামে আজ সোমবার ভোর থেকে হঠাৎ আকাশ ঘনঘোর মেঘে ঢেকে যায়। এরপর শুরু হয় বিকট বজ্রপাতের সাথে বৃষ্টি এবং দমকা হাওয়া। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত ও কোথাও কোথাও ভারী বর্ষণ হয়। এ কারণে জনজীবনে দুর্ভোগ তৈরি হয়। 
ফাল্গুনী বৃষ্টিতে অনেক জায়গায় সড়ক, অলিগলিতে পানি জমে গেছে। রাস্তায় যানবাহনের অভাবে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়। তাছাড়া নগরের ও জেলার অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অনেক এলাকা বিদ্যুৎ বিহীন রয়েছে। 
আবহাওয়া বিভাগ জানায়, বঙ্গোপসাগরে স্বাভাবিক লঘুচাপ ও পশ্চিমা লঘুচাপের সাথে পূবালী বায়ুর মিলনের ফলে সারা দেশের মতো চট্টগ্রামেও দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হচ্ছে। এই বৃষ্টি আরও দুই দিন অব্যাহত থাকতে পারে। 
এদিকে দমকা থেকে ঝড়ো হাওয়ায় বন্দরনগরীর কাজীর দেউড়ির চট্টগ্রাম সার্কিট হাউস, শিশুপার্ক, বহদ্দারহাট সড়কসহ বিভিন্ন জায়গায় বেশ কিছু গাছপালা ভেঙে পড়েছে। 
পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রামে সকাল ৯টা ১০ মিনিট থেকে ৯টা ১৫ মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭০ কিলোমিটার গতিবেগে দমকা থেকে ঝড়ো হাওয়া রেকর্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ