Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ ও ছাত্র মৈত্রীর পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগ ও ছাত্র মৈত্রী। গতকাল রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে আলাদা সংবাদ সম্মেলন করে প্যানেল ঘোষণা করে সংগঠন দুটি। ছাত্রলীগের প্যানেলে ডাকসু ভিপি (সহ-সভাপতি) পদে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও জিএস (সাধারণ সম্পাদক) পদে সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে প্রার্থী করা হয়েছে। পাশাপাশি ঘোষণা করা হয়েছে বিভিন্ন হল সংসদের ভিপি ও জিএসদের নাম।
দুপুর ৩টায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্যানেল ঘোষণা করা হয় ছাত্রলীগের পক্ষ থেকে। প্যানেল ঘোষণা করেন ছাত্রলীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। সংগঠনিটর পক্ষ থেকে কেন্দ্রীয় সংসদের পূর্ণাঙ্গ ও হল সংসদের সহ-সভাপতি ভিপি ও জিএস নাম ঘোষণা করা হয়। কেন্দ্রীয় সংসদে ছাত্রলীগের প্যানেল থেকে গুরুত্বপূর্ণ পদে মনোনয়ন পাওয়া অন্যান্যদের মধ্যে রয়েছেন, মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক মাঝহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস্্-ই-নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহামদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার। সদস্যদের মধ্যে আছে, চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাসফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান। বিভিন্ন হল সংসদে ছাত্রলীগের প্রার্থীরা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংসদে সহ-সভাপতি পদে আকমল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মেহেদি হাসান শান্ত, অমর একুশে হল সংসদে সহ-সভাপতি পদে তামিম মৃধা ও সাধারণ সম্পাদক পদে আহসান হাবীব, ফজলুল হক মুসলিম হল সংসদে সহ-সভাপতি পদে শাহরিয়ার সিদ্দীক শিশিম ও সাধারণ সম্পাদক পদে মাহফুজুর রহমান, ড. মুহাম্মদ শহীদুল্লাহ্ হল সংসদে সহ-সভাপতি পদে হোসেন আহমেদ সোহান ও সাধারণ সম্পাদক পদে ইরফানুল হক সৌরভ, মাস্টারদা সূর্যসেন হল সংসদে সহ-সভাপতি পদে আরিয়ান জামান খান সোহান ও সাধারণ সম্পাদক পদে সিয়াম রহমান, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল সংসদে সহ-সভাপতি পদে হাসিবুল হাসান শান্ত ও সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহ আল জোবায়ের, কবি জসিম উদ্দীন হল সংসদে সহ-সভাপতি পদে মো. ফরহাদ আলী ও সাধারণ সম্পাদক পদে ইমাম হাসান, হাজী মুহম্মদ মুহসীন হল সংসদে সহ-সভাপতি পদে তৌহিদুল হক শিশির ও সাধারণ সম্পাদক পদে মিজান হাসান, স্যার এ. এফ. রহমান হল সংসদে সহ-সভাপতি পদে আব্দুল আলীম খান ও সাধারণ সম্পাদক পদে আব্দুর রহীম, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংসদে সহ-সভাপতি পদে সাইফুল্লাহ আব্বাসী অন্ত ও সাধারণ সম্পাদক পদে রিফাত উদ্দীন, সলিমুল্লাহ মুসলিম হল সংসদে সহ-সভাপতি পদে জুলিয়াস সিজার তালুকদার ও সাধারণ সম্পাদক পদে কামাল উদ্দীন, বিজয় একাত্তর হল সংসদে সহ-সভাপতি পদে সজিবুল রহমান সজীব ও সাধারণ সম্পাদক পদে নাজমুল হাসান নিশাত, জগন্নাথ হল সংসদে সহ-সভাপতি পদে উৎপল বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে কাজল দাস, কবি সুফিয়া কামাল হল সংসদে সহ-সভাপতি পদে ইশরাত জাহান ইভা ও সাধারণ সম্পাদক পদে শাহরিয়ার সোলতানা নদী, রোকেয়া হল সংসদে সহ-সভাপতি পদে ইশরাত জাহান তন্বী ও সাধারণ সম্পাদক পদে সায়মা প্রমি, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল সংসদে সহ-সভাপতি পদে কোহিনুর আক্তার রাখী ও সাধারণ সম্পাদক পদে সারা বিনতে জামাল, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল সংসদে সহ-সভাপতি পদে রাজিয়া সোলতানা কথা ও সাধারণ সম্পাদক পদে শাতলীন জাহান সেঁজুতি।
এদিকে ছাত্রলীগের প্যানেল ঘোষনার পর এ নিয়ে অসন্তোষ প্রকাশ করার ঘটনা ঘটেছে। বিকেল ৩ টায় হল সংসদে প্যানেল ঘোষণার পরপর মানি না মনব না বলে মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে। ফজলুল হক হল শাখা ছাত্রলীগের একটি বড় অংশ ভিপি শাখা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সিদ্দীক শিশিমের পক্ষে ভোট করতে অস্বীকৃতি জানান। এসময় তারা মানি না মানবো না বলে ¯েøাগান দিতে থাকে। নাম প্রকাশে অনিচ্ছুক শাখা ছাত্রলীগের এক নেতা বলেন, শিশিম চানখারপুল এলাকায় চাঁদাবাজি সহ বিভিন্ন অপকর্মে জড়িত। শিক্ষার্থীদের কেউ তাকে পছন্দ করে না। বিক্ষোভকারীদের পক্ষ থেকে শাহরিয়ার সিদ্দীক শিশিমের ঘনিষ্ঠ ছাত্রলীগের সাবেক উপ মানব সম্পদ সম্পাদক শামিমকে মারধর করার ঘটনা ঘটে।
মধুর ক্যান্টিনে দুপুর ১২টায় আলাদা একটি সংবাদ সম্মেলন করে প্যানেল ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। ছাত্রলীগ নেতৃত্বাধীন ছাত্র সংগ্রাম পরিষদ একসঙ্গে প্যানেল দেওয়ার কথা থাকলেও রবিবার দুপুরে আলাদা প্যানেল ঘোষণা করেন ওয়ার্কার্স পার্টি সমর্থক এই বাম ছাত্র সংগঠনটি। সংবাদ সম্মেলনে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আবদুল মোতালেব জুয়েল প্যানেল ঘোষণা করেন। ২৫ সদস্যের প্যানেলে ছাত্র মৈত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাসেল শেখকে ডাকসুর সহ-সভাপতি প্রার্থী করা হয়েছে। অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সনম সিদ্দিকী শিতিকে ডাকসুর সাধারণ সম্পাদক এবং আরেক সহ-সভাপতি সানজীদা বারীকে সহ-সাধারণ সম্পাদক পদে প্রার্থী করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ